• ফুটবল

ডি গিয়া থেকে মনোযোগ সরানো উচিত রিয়ালের

গত কয়েক মৌসুম ধরেই ম্যানচেস্টার ইউনাইটেডের সেরা খেলোয়াড় ডেভিড ডি গিয়া। স্প্যানিশ গোলরক্ষক 'অতিমানবীয়' হয়ে উঠেছিলেন চ্যাম্পিয়নস লিগে সেভিয়ার বিপক্ষেও। তার দারুণ কয়েকটি সেভেই স্পেন থেকে গোলশূন্য ড্র নিয়ে ফিরেছিল হোসে মরিনহোর দল। এমন খেলোয়াড়কে হারাতে চাইবেন না তিনি সেটা তো স্বাভাবিকই। 

কিন্তু রিয়াল মাদ্রিদ অনেকদিন ধরেই নজর রাখছে তার ওপর। ২০১৫ সালে তো ডি গিয়া প্রায় যোগ দিয়েই ফেলেছিলেন রিয়ালে। কিন্তু পরে দলদবদলের সময় ফুরিয়ে যাওয়ায় থেমে যায় চুক্তি, ডি গিয়াও থেকে যান ইউনাইটেড। এরপরও অবশ্য ডি গিয়াকে পাওয়ার ব্যাপারে আগ্রহ কমেনি রিয়ালের, স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর বলে তেমনটাই। সেভিয়া স্প্যানিশ প্রতিপক্ষ, দ্বিতীয় লেগের আগেও মরিনহোকে তাই ডি গিয়া সংক্রান্ত প্রশ্নের জবাব দিতে হল। ডি গিয়া কি রিয়ালে যাচ্ছেন? 

এমন প্রশ্নের জবাবে মরিনহো রিয়ালকে ডি গিয়ার ওপর থেকে নজর সরাতে বলেছেন, সঙ্গে জানিয়েছেন ডি গিয়ার ইউনাইটেডে থাকার ব্যাপারেও নিশ্চিত তিনি। "আমি দেখতে পাচ্ছি, সে এখানেই থেকে যাবে। আমি আসলে রিয়ালের উদ্দেশ্যও জানিনা। তবে আমি যদি রিয়ালের কেউ হতাম, আমি অন্য খেলোয়াড় নেওয়ার দিকেই মনোযোগ দিতাম।"