• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    অভব্য আচরণ করেও পার পেয়ে যান মেসি

    অভব্য আচরণ করেও পার পেয়ে যান মেসি    

    প্যারিস সেন্ট জার্মেই মিডফিল্ডার মার্কো ভেরাত্তির মতে রেফারিদের কাছ থেকে আলাদা সুবিধা ভোগ করেন লিওনেল মেসি। রিয়াল মাদ্রিদের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন ভেরাত্তি। রেফারির সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেছিলেন ওই ম্যাচে। একই কাজ মেসি করলে রেফারি এমন সিদ্ধান্ত নিতেন না বলেই মনে করেন তিনি।  

    লা গাজাত্তা দেল্লো স্পোর্টকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের আচরণটা ভুল বললেও, রেফারির কাছ থেকে আরেকটু সহনশীল আচরণ আশা করেছিলেন ভেরাত্তি, "আমি ভুলই করেছিলেন, কিন্তু সেটা হতাশার কারণেই হয়েছিল। এসব ক্ষেত্রে রেফারিরা আরেকটু সহনশীল হতে পারেন।"

    "এই আচরণটা খারাপ ছিল, কিন্তু আমি কাউকে অসম্মান করিনি। কিন্তু মেসি রেফারির দিকে আঙুল তুলে কথা বলেও পার পেয়ে যায়। রেফারি কিছুই বলে না। যা হোক আমাকেই আসলে ব্যবহারে উন্নতি করতে হবে।"

    রিয়ালের কাছে দুই লেগ মিলিয়ে ৫-২ গোলে হারলেও দুই দলের ব্যবধানটা খুব বড় না বলেই মনে করেন তিনি। বিশেষ করে নেইমার থাকলে ফলটা অন্যরকম হত বলেই বিশ্বাস ইতালি মিডফিল্ডারের। "পিএসজি রিয়ালের চেয়ে খুব বেশি পিছিয়ে না। আমরা আসলেই ভেবেছিলাম আমরা উতরে যাব। কিন্তু হুট করে অনেক কিছু ঘটে যেটা বদলে দেয় ম্যাচের ফল। মেসিকে বার্সা থেকে বাদ দিলে যেমন অবস্থা দাঁড়াবে, পিএসজিও নেইমার ছাড়া তেমনই। ওরা এমন খেলোয়াড় যাদের ওপর দলের ৩০ শতাংশই নির্ভর করে।"