• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    মোনাকোকে বিধ্বস্ত করেই শিরোপা জিতল পিএসজি

    মোনাকোকে বিধ্বস্ত করেই শিরোপা জিতল পিএসজি    

     

    এই মোনাকোর কাছেই গতবার শিরোপা হাতছাড়া হয়েছিল। ফ্রেঞ্চ লিগের শিরোপা পুনরুদ্ধার করার জন্য কালকের ম্যাচের চেয়ে ভালো উপলক্ষ আর হতে পারত না পিএসজির জন্য। ঘরের মাঠে ডি মারিয়া ও চেলসোর জোড়া গোলে মোনাকোকে ৭-১ গোলে বিধ্বস্ত করেই লিগ শিরোপা নিশ্চিত করল নেইমারবিহীন পিএসজি।

     

     

    মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে আছে উনাই এমেরির দল। নেইমার-কাভানি-এমবাপ্পেতে রীতিমত উড়ছিল তারা। চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে গেলেও লিগে তাদের পারফরম্যান্স বরাবরই ছিল ঈর্ষনীয়। দ্বিতীয় স্থানে থাকা দলগুলোর চেয়ে বরাবরই যোজন যোজন এগিয়ে ছিল পিএসজি।

    জিতলেই শিরোপা, এমন ম্যাচে শুরু থেকে আক্রমণাত্মক ছিল পিএসজির ফরোয়ার্ডরা। মোনাকোর বিপক্ষে ১৪ মিনিটেই দলকে এগিয়ে দেন লো সেলসো, দানি আলভেজের বাড়ানো বলে বল জালে জড়ান। তিন মিনিট পর দ্বিতীয় গোল আসে এডিসন কাভানির পা থেকে, ২০ মিনিটে ডি মারিয়া করেন আরেকটি গোল। ২৭ মিনিটে নিজের দ্বিতীয় গোলের দেখা পান সেলসো।

    ২৭ মিনিটেই ৪-০ গোলে পিছিয়ে পড়া মোরাকোর রক্ষণভাগকে লাগছিল অসহায়। পিএসজি ডাগআউটে তখনই শুরু হয়ে গেছে শিরোপা উল্লাস। ৩৮ মিনিটে স্রোতের বিপরীতে একটি গোল শোধ করেন মোনাকোর রনি লোপেজ। প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও ছন্নছাড়া রক্ষণের পূর্ণ ফায়দা নেয় পিএসজি।

    ৫৮ মিনিটে হাভিয়ের পাস্তোরের থ্রু বলে নিজের দ্বিতীয় গোল করেন ডি মারিয়া। সব টুর্নামেন্ট মিলিয়ে এই মৌসুমে এটি তার ১৪তম গোল। ২ মিনিট পড়েই পূর্ণ করতে পারতেন হ্যাটট্রিক, তার শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। ৭৪ মিনিটে আবারও সুযোগ হাতছাড়া করেন এই আর্জেন্টাইন। ৭৬ মিনিটে ফ্যালকাওয়ের আত্মঘাতী গোলে ব্যবধান বাড়ে। শেষ বাঁশি বাজার ৪ মিনিট আগে দলের ৭ম গোল করেন হুলিয়ান ড্রাক্সলার।

    এই জয়ে ৫ ম্যাচ হাতে রেখেই গত ৬ মৌসুমে নিজেদের পঞ্চম ফ্রেঞ্চ লিগ জিতল পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর চেয়ে পিএসজি এগিয়ে আহে ১৭ পয়েন্ট।