• ইউরোপা লিগ
  • " />

     

    আর্সেনালের সামনে সেই কস্তা

    আর্সেনালের সামনে সেই কস্তা    

    আর্সেনালের সাথে তার সম্পর্কটা ‘সাপে-নেউলের’ চেয়ে কম নয়। চেলসিতে থাকার সময় আর্সেনালের বিপক্ষে ডিয়েগো কস্তা বহুবার জড়িয়েছেন বিতর্কে। নিষেধাজ্ঞার খড়গও নেমে এসেছিল তিন বছর আগে। ইংল্যান্ড ছেড়ে স্পেনে পাড়ি জমালেও অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে আবারও মুখোমুখি হচ্ছেন আর্সেন ওয়েঙ্গারের দলের।

    ছয় ম্যাচে তিন গোল। চেলসির হয়ে গানার্সদের বিপক্ষে কস্তার রেকর্ডটাও মন্দ নয়। একই সাথে আর্সেনাল রক্ষণভাগের সাথে দা-কুমড়ার সম্পর্কটা তো বেশ পুরনোই। নিজের কার্ড দেখেছেন, বিতর্কে জড়িয়ে লাল কার্ড হজম করিয়েছেন প্রতিপক্ষের ডিফেন্ডারদেরও। ২০১৫ সালে আর্সেনালের লরেন্ট কসসিলনির মুখে ধাক্কা মেরে তিন ম্যাচের জন্য নিষিদ্ধও হয়েছিলেন। 

    অ্যাটলেটিকো মাদ্রিদ কোচ ডিয়েগো সিমিওনে কিন্তু এই কস্তার ওপরই ভরসা রাখছেন, ‘ইংল্যান্ড ও স্পেনে অনেক ক্লাবই কস্তাকে আটকাতে পারেনি, শুধু আর্সেনাল নয়। তার ফিটনেস এখন দুর্দান্ত। সে একাদশে থাকতেও পারে। নাহলে বদলি হিসেবে খেলতে পারে।’

    এদিকে ইংল্যান্ডে উড়ে আসার সময় অ্যাটলেটিকোর স্কোয়াডে থাকলেও মাঠে নামা নিয়ে ছিল সংশয়। তবে কাল জোরেশোরেই অনুশীলন করতে দেখা গেছে কস্তাকে। সিমিওনের কথার পর এখন অনেকটাই নিশ্চিত তার খেলা।

    রাত ১.০৫ মিনিটে সেমিফাইনালের প্রথম লেগে লড়বে আর্সেনাল- অ্যাটলেটিকো মাদ্রিদ।