• বাংলাদেশ ক্রিকেট লিগ, বিসিএল
  • " />

     

    সাইফউদ্দিনের ১ম সেঞ্চুরি, ইস্ট জোনের ২য় ৭০০

    সাইফউদ্দিনের ১ম সেঞ্চুরি, ইস্ট জোনের ২য় ৭০০    

    শেষ রাউন্ড, রাজশাহী
    সেন্ট্রাল জোন (টস) ১ম ইনিংস ৫৪৬ অল-আউট (মজিদ ২০৫, সাদমান ১১২, শুভাগত ৭১, গাজি ৫/১৮৮) ও ১৯৬/৫ (মার্শাল ৮৫, শুভাগত ৬৪, আবু জায়েদ ৩/৬৭)  
    ইস্ট জোন ১ম ইনিংস ৭১১/৮ ডিক্লে. (লিটন ২৭৪, আফিফ ১৪২, সাইফউদ্দিন ১০০*, তাসামুল ৬৭, শুভাগত ৩/২০৬, আবু হায়দার ২/৯১)
    ম্যাচ ড্র 


    জাকির হাসান- ডাবল সেঞ্চুরি। অলক কাপালি- সেঞ্চুরি। ইয়াসির আলি- সেঞ্চুরি। লিটন দাস- সেঞ্চুরি। ইস্ট জোন- ৭৩৫/৬ ডিক্লে.। বিপক্ষ সেন্ট্রাল জোন। বিসিএল, ২০১৭-১৮। 

    লিটন দাস- ডাবল সেঞ্চুরি। আফিফ হোসেন- সেঞ্চুরি। মোহাম্মদ সাইফউদ্দিন- সেঞ্চুরি। ইস্ট জোন ৭১১/৮ ডিক্লে.। বিপক্ষ সেন্ট্রাল জোন। বিসিএল, ২০১৭-১৮। 

    এক মৌসুমেই দুইবার ৭০০ পেরুনো স্কোর গড়ে ফেললো ইস্ট জোন, একই প্রতিপক্ষের সঙ্গে। বাংলাদেশের ঘরোয়া প্রথম শ্রেণিতে এ নিয়ে ৫ম বার ইনিংস গেল ৭০০ পর্যন্ত। সেন্ট্রাল জোনের সঙ্গে ইস্ট জোনের ম্যাচটা অবশ্য অনুমিতভাবেই হয়েছে ড্র। সাইফউদ্দিনের প্রথম সেঞ্চুরির পর সেন্ট্রালের ৫ উইকেট নিয়েছিল ইস্ট জোন, তবে মার্শাল আইয়ুবের ৮৪ ও শুভাগত হোমের ৬৪ রানের ইনিংসে পরাজয়ের শঙ্কা দূরে ঠেলে দিয়েছে সেন্ট্রাল। ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে থেকে লিগ শেষ করলো ইস্ট জোন, এক পয়েন্ট কম নিয়ে সবার শেষে সেন্ট্রাল। 



    বাংলাদেশের ঘরোয়া প্রথম শ্রেণিতে সর্বোচ্চ স্কোর 

    ঢাকা ৭৫৬/৫ ডিক্লে., ২০১৩-১৪, বিপক্ষ রাজশাহী, বিকেএসপি 
    সাউথ জোন ৭৪৯/৮ ডিক্লে., ২০১৬-১৭, বিপক্ষ সেন্ট্রাল জোন, বিকেএসপি
    ইস্ট জোন ৭৩৫/৬ ডিক্লে., ২০১৭-১৮, বিপক্ষ সেন্ট্রাল জোন, খুলনা 
    বরিশাল ৭১২/৭ ডিক্লে., ২০০৬-০৭, বিপক্ষ সিলেট, ফতুল্লা 
    ইস্ট জোন ৭১১/৮ ডিক্লে., ২০১৭-১৮, বিপক্ষ সেন্ট্রাল জোন, রাজশাহী 

     


     

    লিটনের ডাবল সেঞ্চুরি ও আফিফের সেঞ্চুরি হয়ে গিয়েছিল কালই। আজ সাইফউদ্দিনের প্রথম শ্রেণির প্রথম সেঞ্চুরির পরই ইনিংস ঘোষণা করেছেন মুমিনুল হক। ১৭৪ বলে ১১ চারে ১০০ রানে অপরাজিত ছিলেন সাইফউদ্দিন। 

    সাদমান ইসলাম ব্যাটিং করেননি সেন্ট্রালের, তার জায়গায় ওপেনিংয়ে আব্দুল মজিদের সঙ্গে এসেছিলেন ইলিয়াস সানি। ৩০ রানেই মজিদ, সানি ও মেহরাব জুনিয়রকে হারিয়ে বসেছে সেন্ট্রাল, সেখান থেকে তাদের উদ্ধার করেছেন মার্শাল আইয়ুব ও শুভাগত হোম। ৮৫ রান করে মার্শাল ও ৬৪ রান করে শুভাগত আউট হয়েছেন আবু জায়েদের বলে। 

    ১১ রানের ভেতরেই ফিরেছেন দুইজন, তবে সেন্ট্রালকে এরপর আর চাপে পড়তে দেননি ইরফান শুক্কুর ও সাইফ হাসান।