• ক্রিকেট

কোচ খুঁজতে বিসিবিকে সাহায্য করবেন কারস্টেন

পোস্টটি ৩৪০৩০ বার পঠিত হয়েছে

পরবর্তী হেড কোচ খোঁজার জন্য গ্যারি কার্স্টেনের পরামর্শ নিচ্ছে বিসিবি। পরামর্শক হিসেবে এটিই প্রথম কাজ হতে যাচ্ছে তার। বিসিবির সংক্ষিপ্ত তালিকা থেকে ‘উপযুক্ত’ কোচ বেছে নিতে তিনি পরামর্শ দেবেন বলে জানিয়েছেন প্রেসিডেন্ট নাজমুল হাসান। 

“গ্যারি কারস্টেন একটা পর্যবেক্ষন করছে। বাংলাদেশের কোচ কী ধরনের হলে ভালো হয় সেটা তার মতো করে করছে। খেলোয়াড়দের ইন্টারভিউ করছে, কোচিং স্টাফদের সঙ্গে, আমার সঙ্গে কথা বলছে”, বলেছেন নাজমুল। আইপিএল শেষ হলে তিনি বাংলাদেশেও আসবেন। 

তবে চূড়ান্ত সিদ্ধান্তটা নেবে বিসিবিই, “সে তার প্রস্তাব দেবে। তার কাছে কিছু তালিকা রয়েছে। আমাদের তালিকা নিয়ে এবং তার তালিকাটা মিলিয়ে আমাদের কাছে একটি প্রেজেন্টশন দেবে। তারপর আমরা চূড়ান্ত করবো। আমাদের জন্য সেটা সুবিধা হবে।”

 

 

দক্ষিণ আফ্রিকা সফরের পর চন্ডিকা হাথুরুসিংহে চলে যাওয়ার পর থেকেই হেড কোচ খুঁজছে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলঙ্কা সিরিজে টিম ডিরেক্টর হিসেবে খালেদ মাহমুদ দায়িত্ব পালনের পর নিদাহাস ট্রফিতে কোর্টনি ওয়ালশকে খন্ডকালিন দায়িত্ব দিয়েছিল বিসিবি। এরপর আফগানিস্তানের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ আছে ভারতে, তারপর ওয়েস্ট ইন্ডিজ সফর। ক্যারিবীয় সফরের আগেই হেড কোচ চূড়ান্ত হয়ে যাবে বলে আশা নাজমুলের। 

 

“হওয়া উচিৎ। না হওয়ার কথা নয়। কিন্তু কিছুই তো বলা যায় না। এর আগে তো একটা আমরা চূড়ান্ত করেই ফেলেছিলাম। শেষ মুহুর্তে এসে বলল পরিবার রাজি হচ্ছে না। সুতরাং না আসা পর্যন্ত তো কিছুই বলা যাচ্ছে না। এ কারণে আমাদেরও কিছু সময় নষ্ট হয়েছে।”