• " />

     

    হয়ে যান প্যাভিলিয়নার

     

    খেলা যারা ভালোবাসেন, খেলার সাথেই যারা থাকতে চান সবসময় আর খেলা নিয়ে যারা লিখতে চান - ''প্যাভিলিয়ন'' তাঁদের জন্য দিচ্ছে তাঁদের প্রিয় খেলা, খেলোয়াড়, দল এসব নিয়ে জানার  আর বাংলায় লেখালেখি করার একটি অনন্য প্ল্যাটফর্ম।

    বাংলা ভাষায় আন্তর্জাতিক মানের খেলাধূলার সংবাদ পরিবেশনের জন্যই প্যাভিলিয়নের যাত্রা। ২০১৪ সালের ফেব্রুয়ারি থেকে বেশ খানিকটা পথ পাড়ি দিয়ে এসেছে ‘টিম প্যাভিলিয়ন’।  এক প্ল্যাটফর্মেই দেশের এবং বাইরের খেলাধূলার সবরকম খবর যেন পেতে পারেন, সেজন্যই নিরন্তর কাজ করে যাচ্ছি আমরা। আমাদের পূর্ণাঙ্গ ওয়েবসাইট তৈরির কাজও এগিয়ে চলছে পাশাপাশি। প্যাভিলিয়নের এই পর্যায়ে আপনাদের সাথে নিয়েই আরো বহুদূরের পথ পাড়ি দিতে চাচ্ছি আমরা। 

     

    আপনি যেভাবে ‘টিম প্যাভিলিয়ন’-র সাথে যুক্ত হতে পারবেনঃ  

     

    ১) নিয়মিত কন্ট্রিবিউটর/অনিয়মিত কন্ট্রিবিউটর :
     

    - আপনাকে অবশ্যই খেলাধূলার প্রতি ভালোবাসা থাকতে হবে। দেশ-বিদেশের কোথায় কী খেলা হচ্ছে, সেটার হালনাগাদ রাখতে হবে।

    - ক্রীড়া সাংবাদিকতায় ক্যারিয়ার গড়তে চান, এমন কাউকে অগ্রাধিকার দেয়া হবে।

    - লেখালেখির অভ্যাস থাকতে হবে। আবেগের বদলে যুক্তি দিয়ে খেলার বিশ্লেষণ করতে হবে। ফিচারভিত্তিক লেখকদের অগ্রাধিকার দেয়া হবে।

    - নিয়মিত কন্ট্রিবিউটরদের অবশ্যই প্যাভিলিয়ন অফিসে আসতে হবে। প্রয়োজনে স্টেডিয়াম, ক্লাবের মাঠ বা অন্যান্য জায়গায় যেতে হতে পারে। প্যাভিলিয়ন যেহেতু অনলাইন সাইট, তাই অনিয়মিত কন্ট্রিবিউটররা বাসায় বসেও কাজ করতে পারবেন। চাইলে কোন নির্দিষ্ট ইভেন্ট চলাকালীন ‘প্রজেক্ট ভিত্তিক’ কাজ করতে পারবেন।

    - পত্রপত্রিকা বা ইন্টারনেট থেকে তথ্য-উপাত্ত সংগ্রহে দক্ষ হতে হবে। সোশ্যাল মিডিয়াতেও নিয়মিত হতে হবে।

    - দল হিসেবে কাজ করার মানসিকতা থাকতে হবে । নির্দিষ্ট  ‘ডেডলাইন’- এর মধ্যে কাজ শেষ করার জন্যও তৈরি থাকতে হবে ।

     

    ২) গ্রাফিক্স ডিজাইনার / ভিডিও এডিটর / কমিকস-ক্যারিকেচার আর্টিস্ট :

    আন্তর্জাতিক মানের ইনফোগ্রাফিক্স, ভিডিও তৈরি করতে কাজ করবে ‘টিম প্যাভিলিয়ন’। তাই খেলাধূলার প্রতি আগ্রহটা তো থাকতে হবেই; সাথে ইমেজ বা ভিডিও প্রসেসিং-এর প্রয়োজনীয় সফটওয়্যার নিয়ে মৌলিক ধারণাও রাখতে হবে। কমিক্স-ক্যারিকেচার-স্কেচ নিয়ে কাজ করারও সুযোগ থাকছে প্যাভিলিয়নে। গ্রাফিক্স ডিজাইন বা ভিডিও এডিটিং বা কমিকস-ক্যারিকেচারের কাজ সাপ্তাহিক ভিত্তিতেও করা যেতে পারে।

     

    ৩) স্পোর্টস ব্লগলেখক :

    এছাড়াও খুব শীঘ্রই চালু হচ্ছে প্যাভিলিয়ন ব্লগ। নির্দিষ্ট নীতিমালা মেনে চলে যে কেউ খেলাধূলা নিয়ে লিখতে পারবেন ব্লগে।

     

    কতক্ষণ সময় দিতে হবে?

    নিয়মিত কন্ট্রিবিউটরদের সপ্তাহে অন্তত ২৫ ঘন্টা এবং অনিয়মিত কন্ট্রিবিউটরদের সপ্তাহে ১০ ঘন্টা সময় দিতে হবে। প্রয়োজনে আলোচনা সাপেক্ষে সময় কমবেশি হতে পারে। কিভাবে সময় ভাগ করা হবে সেটা আগ্রহীদের সাথে আলোচনা সাপেক্ষে ঠিক করা হবে।

     

    প্রাপ্তি যা হতে পারে…

    আপনি যেহেতু খেলাধূলা ভালবাসেন, ‘টিম প্যাভিলিয়ন’-এর একজন গুরুত্বপূর্ণ সদস্য হয়ে আন্তর্জাতিক মানের একটি স্পোর্টস প্ল্যাটফর্ম গড়ে তোলার আনন্দটুকু তো থাকছেই; সাথে ক্রীড়া সাংবাদিকতা বা ক্রীড়া বিশ্লেষক হয়ে নিজেকে গড়ে তুলবার দারুণ এক মাধ্যম হতে পারে প্যাভিলিয়ন। সময়ের সাথে সাথে এই প্রাপ্তি হতে পারে মাঠে বসে খেলা কাভার করা, তারকা খেলোয়াড়দের সাক্ষাৎকার নেওয়া থেকে শুরু করে প্রেস কার্ড অর্জন পর্যন্ত।  আলোচনার ভিত্তিতে আপনার প্রাপ্য সম্মানির পরিমাণ ঠিক করা হবে।  

     

    কিভাবে আবেদন করবেন?

    এই লিংকে ( https://goo.gl/Xzey3N ) গিয়ে ফর্ম পূরণ করে আমাদের পাঠাবেন। প্রাপ্ত আবেদন যাচাই-বাছাই করে প্রাথমিক বাছাইকৃতদের জানানো হবে।

     

    এছাড়া আপনার অন্য যেকোনো জিজ্ঞাসা বা মতামত জানাতে মেইল করতে পারেনঃ info@pavilion.com.bd এই ঠিকানায়।

     

    বাংলা ভাষায় আন্তর্জাতিক মানের স্পোর্টস প্ল্যাটফর্ম গড়ে তুলতে আপনার সর্বাত্মক সহযোগিতাই আমাদের অনুপ্রেরণা।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন