• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ওয়েঙ্গারের উত্তরসুরি এমেরি?

    ওয়েঙ্গারের উত্তরসুরি এমেরি?    

    হুট করেই বদলে গেল পাশার দান। মিকায়েল আরতেতার সাথে আর্সেনালের চুক্তিটা হয়ে যাবেই যখন মনে হচ্ছিল, তখনই দৃশ্যপটে চলে এলেন উনাই এমেরি। পিএসজির সদ্য সাবেক হয়ে যাওয়া কোচই এবার আর্সেন ওয়েঙ্গারের উত্তরসূরি হতে যাচ্ছেন, এমন খবরই জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যমে। এই সপ্তাহের শেষেই আনুষ্ঠানিক ঘোষণার পর এমেরির সংবাদমাধ্যমের সামনে উপস্থিত থাকার কথা।

    ম্যানচেস্টার সিটিতে গার্দিওলার সহকারী কোচ হিসেবে কাজ করছিলেন আরতেতা। আর্সেনালের সঙ্গে কথাবার্তাও অনেকদূর হয়েছিল, তবে আর্সেনালের দেওয়া এই গ্রীষ্মে ৫০ মিল্যন পাউন্ডের দলবদলের বাজেট নিয়ে নাকি খুব একটা সন্তুষ্ট ছিলেন না। আরও এক দুইটা ইস্যু নিয়েও সমঝোতার বাকি ছিল। কিন্তু ঠিক কী কারণে আরতেতাকে একেবারে বাদ দিয়ে এমেরিকে নিয়ে আসা হলো, সেটা পরিষ্কার নয়।

    এমেরি এই মৌসুমেই পিএসজিকে ঘরোয়া ট্রেবল জিতিয়েছিলেন। কিন্তু চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়ার খেসারত দিয়ে চুক্তি শেষের আগেই বিদায় নিতে হয়েছে ফ্রেঞ্চ ক্লাব থেকে। সেখানে তাঁর জায়গা নিয়েছেন টমাস তুখেল। সেভিয়ার হয়ে দুবার ইউরোপা লিগজয়ী কোচ এমেরি ইউরোপের শীর্ষ পর্যায়ে কোচিং করাচ্ছেন অনেক দিন থেকেই। তবে ইংল্যান্ডে কোনো ক্লাবের ডাগআউটে আসতে যাচ্ছেন এবারই প্রথম।