• ফুটবল

'অভিমান' করে বিশ্বকাপ স্কোয়াড থেকে নাম প্রত্যাহার!

বিশ্বকাপে কে না যেতে চায়। মূল স্কোয়াডে জায়গা না হলেও রিজার্ভ স্কোয়াডে জায়গা পেলে অনেকে ভাবেন, তাও তো বিশ্বকাপে খেলার ক্ষীণ একটা সুযোগ থেকেই গেলো! কিন্তু মূল স্কোয়াডে জায়গা না পাওয়ার অভিমানে রিজার্ভ দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ফ্রান্সের আদ্রিয়েন রাবিওট!

 

 

ফ্রান্সের হয়ে ৬ ম্যাচে মাঠে নেমেছেন। পিএসজির হয়ে ট্রেবল জেতা রাবিওট এবারের বিশ্বকাপে দলের অন্যতম ভরসা হবে, এমনটাই আশা করেছিলেন সবাই। তবে ২৩ বছর বয়সী রাবিওটের বিশ্বকাপ খেলার স্বপ্নটা অধরাই রয়ে যাচ্ছে। দিদিয়ের দিশমের ঘোষণা করা ২৩ জনের দলে যায়না হয়নি। রাশিয়া বিশ্বকাপে ফ্রান্স স্কোয়াডে রাবিওটের না থাকাটা ছিল বড় একটা চমকই। স্কোয়াডে জায়গা না পেয়ে তাই খানিকটা অভিমান করেই ১১ জনের রিজার্ভ দলে না থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

রাবিওটের এই সিদ্ধান্তে অবশ্য হতাশ ফ্রান্স ফুটবল ফেডারেশনের সভাপতি নল গ্রাত, ‘সিদ্ধান্তটা একটু অবাক করার মতোই বটে। রাবিওট দারুণ একজন ফুটবলার। সব সময়ই নির্বাচকদের সাথে ভালো ব্যবহার করেছে সে। হতাশা থেকে সে এরকম সিদ্ধান্ত নিতে পারে না। রিজার্ভ দলে হলে ফ্রান্স জাতীয় দলের সাথে থাকা ক্যারিয়ারের জন্যই ভালো। তার সিদ্ধান্তটা অবশ্যই ভুল ছিল। সে নিজেই নিজের ক্ষতি করেছে।’