• লা লিগা
  • " />

     

    'বাবা না, আমার সিদ্ধান্ত আমিই নিই'

    'বাবা না, আমার সিদ্ধান্ত আমিই নিই'    

    সান্তোস থেকে অনেক জলঘোলার পর বার্সেলোনায় এসেছিলেন নেইমার। তখনও তাঁর বাবার ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল। এমনকি সান্তস তো নেইমার সিনিয়রের দলবদলের টাকায় দুর্নীতি করার অভিযোগ এনে বিচারও দাবি জানিয়েছিল। আরও একবার নেইমারের দল ছাড়ার গুঞ্জন ভাসছে, এবার রিয়াল মাদ্রিদের নাম শোনা যাচ্ছে জোরেশোরে। তবে নেইমার জোর দিয়ে বলছেন, নিজের সিদ্ধান্ত যাই হোক না কেন, সেটার ওপর বাবার কোনো হস্তক্ষেপ থাকবে না।

     

    গত বছর ট্রান্সফার ফি'র সর্বকালের রেকর্ড ভেঙে বার্সেলোনা থেকে ফ্রেঞ্চ ক্লাব পিএসজিতে পাড়ি জমান ব্রাজিলিয়ান তারকা নেইমার। সদ্য শেষ হওয়া মৌসমে ক্লাবের হয়ে লীগ ওয়ানসহ জিতেছেন আরো দুটি শিরোপা। নির্বাচিত হয়েছেন ফ্রেঞ্চ লীগের বর্ষসেরা খেলোয়াড়। তবে গত গ্রীষ্মের মত এবারো নেইমারের ক্লাব বদল নিয়ে আলোচনা হচ্ছে প্রতিনিয়ত। ক্রিস্টিয়ানো রোনালদোর বিকল্প হিসেবে রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজের প্রথম পছন্দ নেইমার। তারই ধারাবাহিকতায় নেইমারের বাবার সাথে বেশ কয়েকদফা বৈঠকে বসেছে স্প্যানিশ ক্লাবটির প্রতিনিধিরা। বিশ্বকাপের আগ মুহূর্তে তাই নেইমারের ক্লাব ছাড়ার গুঞ্জনে প্রতিনিয়ত লাগছে নতুন হাওয়া।

     

    লম্বা সময় ধরেই নেইমার সিনিয়র ছেলের পরামর্শক ও এজেন্ট হিসেবে কাজ করছেন। বাবার প্রশংসা করলেও নেইমার ব্রাজিলিয়ান ম্যাগাজিন এমভিপিকে জানিয়েছেন নিজের সিদ্ধান্তগুলো এখনো তার হাতেই এবং এই ব্যাপারে তার বাবার হস্তক্ষেপের কোন সুযোগ নেই। “আমার ক্যারিয়ার নিয়ে বাবা কোন সিদ্ধান্ত নেন না। এসব ব্যাপারে সিদ্ধান্ত আমিই নিয়ে থাকি। পরামর্শক হিসেবে তিনি অসাধারণ তবে দিনশেষে চুড়ান্ত সিদ্ধান্ত আমারই। ফুটবলের বাইরের অন্যান্য দিক দেখাশোনা করেন বাবা যাতে আমি নিজের খেলায় পূরণ মনোযোগ দিতে পারি।”

     

    পায়ের ইনজুরিতে ছিটকে পড়ার আগে পিএসজির হয়ে প্রথম মৌসমে ২৮ গোল দিয়েছেন নেইমার। বর্তমানে ইনজুরি থেকে ফিরে আসা এই তারকা প্রস্তুতি নিচ্ছেন বিশ্বকাপকে সামনে রেখে। গ্রূপ পর্বে ব্রাজিলের প্রতিপক্ষ সুইজারল্যান্ড, কোস্টারিকা এবং সার্বিয়া।