bracket bracket
bracket bracket
  • ফুটবল

'আর্জেন্টিনার সঙ্গে ম্যাচটা আমাদের জন্য সবচেয়ে সহজ'

কথাটা শুনে একটু চমকে উঠতে পারেন। আর্জেন্টিনার ম্যাচটা ক্রোয়েশিয়ার জন্য সহজতম, আসলেই কি ক্রোয়েশিয়া কোচ লাতকো দালিচ কথাটা বলেছেন?  নিজেই শুধরে দিলেন, কথাটা আসলে ঠিক তা নয়।

‘আমি বলেছি, আর্জেন্টিনার সঙ্গে ম্যাচটা আমাদের জন্য সবচেয়ে সহজ, আমি বলিনি আর্জেন্টিনা আমাদের সহজতম প্রতিপক্ষ। সবচেয়ে সহজ, কারণ আর্জেন্টিনার সঙ্গে আমাদের হারানোর কিছু নেই।’ সংবাদ সম্মেলনে বলেছেন ক্রোট কোচ।

দালিচ বললেন, ‘আর্জেন্টিনার সঙ্গে ম্যাচে কেউ আশা করবে না ক্রোয়েশিয়া জয় পাবে’। বিশ্বকাপে শুরুটা জয় দিয়েই হয়েছে ক্রোয়েশিয়ার, প্রথম ম্যাচে হারিয়েছে নাইজেরিয়াকে। এই ম্যাচে আর্জেন্টিনাকে হারালে ১৯৯৮ সালের পর প্রথমবারের মতো চলে যাবে নকআউট পর্বে।

 

 

দালিচ যেভাবে বলছেন, কাগজে কলমে ক্রোয়েশিয়া অবশ্য এতোটা আন্ডারডগ নয়। যে দলে রাকিতিচ, মদ্রিচের মতো মিডফিল্ডার আছে তারা তো নিজেদের দিনে যে কাউকেই হারাতে পারে। রাকিতিচ অবশ্য মেসির প্রশংসাতেই পঞ্চমুখ, ‘আমি আরও একবার মনে করিয়ে দিচ্ছি, মেসি সর্বকালের সেরা।’ কিন্তু মেসির সতীর্থ হওয়ার সুবাদে তাঁকে ঠেকানোর জন্য বাড়তি কিছু টিপস তো দিতে পারেন রাকিতিচ। এবার ক্রোট মিডফিল্ডারের উত্তর, ‘আমি কী বলব ওদের? সবাই জানে, মেসি ওর মুহূর্ত একটা না একটা পাবেই। আমি শুধু আশা করব, আমরা অর সঙ্গে পরিকল্পনা করে খেলতে পারব, নিজেদের কাজটা ঠিকঠাক করতে পারব।’ আর্জেন্টিনার সঙ্গে খেলাটা বাড়তি প্রেরণা, সেটাও বললেন, ‘আর্জেন্টিনা বিশ্বের অন্যতম সেরা দল, তাদের সঙ্গে খেলাটা বাড়তি একটা প্রেরণা তো বটেই।’