• বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফর
  • " />

     

    তিন দিনেই ইনিংস ব্যবধানে হারল বাংলাদেশ 'এ'

    তিন দিনেই ইনিংস ব্যবধানে হারল বাংলাদেশ 'এ'    

    স্কোর

    বাংলাদেশ এ ১৬৭ ও ৪৫.৩ ওভারে ১০৭

    শ্রীলঙ্কা এ ৩১২

    ফলঃ শ্রীলঙ্কা ইনিংস ও ৩৮ রানে জয়ী


    প্রথম দুইটি চার দিনের ম্যাচে ফল আসেনি। তৃতীয় ম্যাচটিতে ফল আসবে, সেই আভাস প্রথম দিনেই পাওয়া গিয়েছিল। কিন্তু তৃতীয় দিন সকালেই এমন হুড়মুড় করে ভেঙে পড়বে বাংলাদেশ ‘এ’ দল, সেটা কে ভেবেছিল? ব্যাটিং বিপর্যয়ের পর সিলেটে শ্রীলঙ্কার কাছে শেষ পর্যন্ত হারতে হয়েছে ইনিংস ও ৩৮ রানে।

    অথচ দ্বিতীয় দিন শেষেও আভাস পাওয়া যায়নি, এমন একটা ধস আসতে পারে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১ উইকেটে ৫৭ রান তুলে ফেলেছইল এ দল, পিছিয়ে ছিল মাত্র ৮৮ রানে। ম্যাচ বাঁচানোর স্বপ্নটা একেবারে মুছে যায়নি তখনো।

     

     

    কিন্তু তৃতীয় দিন সকাল সকাল শুরু হয়ে যায় আসা যাওয়ার মিছিল। স্কোরকার্ডে আগের দিনের সঙ্গে এক রান যোগ হয়েই আউট হয়ে যান মিজানুর। সৌম্য মনে হচ্ছিল প্রথম ইনিংসের ব্যর্থতাটা পুষিয়ে নেবেন। কিন্তু আগের দিনের সঙ্গে মাত্র ৪ রান যোগ করেই আউট হয়ে গেছেন ২৮ রানে। ৬১ রানে ৩ উইকেট দেখতে দেখতে দেখতে বাংলাদেশের স্কোরকার্ড হয়ে গেছে ৬৮ রানে ৬ উইকেট। ৩ রান করে আউট জাকির, কোনো রান না করেই ফিরে গেছেন অধিনায়ক মোহাম্মদ মিঠুন ও আফিফ হোসেন। সানজামুল ১৬ রান না করলে ১০০ও পেরুতে পারত না বাংলাদেশ। শেষ পর্যন্ত অবশ্য ১০৭ রান করেছে। শ্রীলঙ্কার হয়ে ৬ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার মালিন্দা পুষ্পকুমারা।