• লা লিগা
  • " />

     

    ৬৩৬ দিনের লড়াই শেষে খেলায় ফিরলেন কাজোরলা

    ৬৩৬ দিনের লড়াই শেষে খেলায় ফিরলেন কাজোরলা    

    বছরের হিসাবে প্রায় দুই বছর, দিনের হিসাবে ৬৩৬ দিন। লম্বা এই সময়জুড়ে মাঠে বাইরে থাকা স্যান্টি কাজোরলা হয়ত ফুটবল খেলার আশাই ছেড়ে দিয়েছিলেন! অনেক অপেক্ষার পর ভয়াবহ এক ইনজুরি কাটিয়ে খেলায় ফিরেছেন মিডফিল্ডার কাজোরলা। ভিয়ারিয়ালের হয়ে হারকিউলিসের বিপক্ষে প্রাক মৌসুম প্রীতি ম্যাচে মাঠে নেমে পেয়েছেন সমর্থকদের টুপি খোলা অভিবাদনও।

     

     

    শেষবার কাজোরলা মাঠে নেমেছিলেন ২০১৬ সালের ১৯ অক্টোবর আর্সেনালের হয়ে। চ্যাম্পিয়নস লিগে লুডোগোরেটসের বিপক্ষে সেই ম্যাচে ডান পায়ে পাওয়া ভয়াবহ ইনজুরির পর কাজোরলা জানিয়েছিলেন, ভবিষ্যতে স্বাভাবিকভাবে হাঁটতে পারলেই খুশি থাকবেন! মাঠে নামা তো দূরের ব্যাপার, স্বাভাবিক চলাফেরা করতে পারবেন কিনা, সেটা নিয়েই সন্দেহ ছিল ডাক্তারদের। একটা সময় তো কাজোরলা ধরেই নিয়েছিলেন, তার ফুটবল ক্যারিয়ার শেষ।

    কিন্তু এতকিছুর মাঝেও একটু আশার আলো জেগে ওঠে গত বছরের শেষে দিকে। ধীরে ধীরে তার পা স্বাভাবিক হতে থাকে। এই বছরের শুরু থেকে হালকা অনুশীলনও শুরু করেছিলেন। আর্সেনাল ছেড়ে ভিয়ারিয়ালে আসা কাজোরলা পুরোপুরি সুস্থ হয়ে ওঠেন জুনেই।

    গতকাল হারকিউলিসের বিপক্ষে যখন ৬৭ মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন, স্টেডিয়ামে উপস্থিত থাকা ভিয়ারিয়াল সমর্থকরা তুমুল করতালিতে তাকে অভিবাদন জানান। যেখানে হাঁটাচলা করার শক্তি ফিরে পাওয়াই দুষ্কর ছিল, সেখান থেকে ৬৩৬ দিন পর খেলায় ফিরে এই অভিবাদন পেতেই পারেন কাজোরলা!