• লা লিগা
  • " />

     

    অবসরের সিদ্ধান্তে অটল পিকে

    অবসরের সিদ্ধান্তে অটল পিকে    

     

    বিশ্বকাপের আগেই বলেছিলেন, রাশিয়াতেই শেষবারের জন্য স্পেনের জার্সি গায়ে দেখা যাবে তাকে। স্পেন দ্বিতীয় রাউন্ডেই বিদায় নেওয়ায় ডিফেন্ডার জেরার্ড পিকের ক্যারিয়ারটাও শেষ হয়ে গেছে তখনই। অনেকেই মনে করছিলেন, ৩১ বছর বয়সী পিকে হয়ত সিদ্ধান্ত বদলে আবারও স্পেনের হয়ে মাঠে নামতে পারেন। তবে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেওয়া পিকে সাফ জানিয়ে দিয়েছেন, আর কখনোই স্পেনের হয়ে খেলবেন না তিনি।

    স্পেন নয়, বার্সেলোনার হয়ে খেলার ব্যাপারেই পূর্ণ মনোযোগ দিতে চান পিকে, ‘এক সপ্তাহ আগে লুইস এনরিকের সাথে কথা হয়েছে। আমি তাকে বলেছি, অনেক ভেবে চিন্তেই আমি অবসরের সিদ্ধান্ত নিয়েছিলাম। স্পেনের হয়ে ক্যারিয়ারটা দুর্দান্ত ছিল। কিন্তু এখন আমি বার্সার হয়ে খেলার দিকেই সব মনোযোগ দিতে চাই। যতদিন ফুটবল খেলবো, বার্সাকেই সবটুক দিতে চাই। আমি অবসর থেকে ফেরার ব্যাপারে দ্বিতীয়বার ভাবব না।’

    স্পেনের হয়ে খেলেছেন ১০২ ম্যাচ, জিতেছেন ২০১০ বিশ্বকাপও। তবে কয়েক বছর হলও কাতালান-স্পেন দ্বন্দ্বের রেশ পড়েছে তার ক্যারিয়ারেও। প্রকাশ্যেই কাতালানদের স্বাধীনতা চেয়ে তোপের মুখে পড়েছিলেন। বহুবার স্পেনের সমর্থকরাই দুয়ো দিয়েছে পিকেকে। পিকে অবশ্য এই ব্যাপারে পাশে পেয়েছেন রিয়ালের স্প্যানিশ ফুটবলারদেরও।

    এসব কারণেই জাতীয় দলের ক্যারিয়ারটা আর দীর্ঘ করতে চাননি পিকে। রাশিয়ার কাছে পেনাল্টিতে হেরে হতাশা দিয়েই শেষ হয়েছে জাতীয় দলের ক্যারিয়ার।