• বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ
  • " />

     

    দ্বিতীয় দিনে শুরু হলো ছেলেদের হ্যান্ডবল

    বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় দিনে আজ বিজেএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন টেকনোলজির মাঠে শুরু হয়েছে ছেলেদের হ্যান্ডবল। প্রথম দিনের ম্যাচে বিজেএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন টেকনোলজিকে ১৮-১১ গোলে হারিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ফার ইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিপক্ষে ওয়াকওভার পেয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়। গত বছরের যৌথ চ্যাম্পিয়ন ইসলামিক বিশ্ববিদ্যালয় ওয়াকওভার পেয়েছে পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির বিপক্ষে।

    মেয়েদের হ্যান্ডবলে আজ প্রথম রাউন্ডের ম্যাচে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৬-৫ গোলে হারিয়েছে ইসলামিক বিশ্ববিদ্যালয়কে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে ওয়াকওভার পেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। আর ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির বিপক্ষে ওয়াকওভার পেয়েছে সাউথ ইস্ট ইউনিভার্সিটি।

    পোলারের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের সর্ববৃহৎ এই ক্রীড়া প্রতিযোগিতা এবার মুজিববর্ষে হচ্ছে আরও বড় পরিসরে।  ১০১টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে এবারের আসরে ৫৮৭টি পদকের জন্য লড়বে প্রায় ৬ হাজারের কাছাকাছি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এদের মধ্যে নারী ক্রীড়াবিদ থাকছেন ১২০০ জন। 

    এবারের আসরে সব মিলে থাকছে ১২টি ইভেন্ট। অ্যাথলেটিকস, ফুটবল, ক্রিকেট, বাস্কেটবল, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, ভলিবল, সাইক্লিং, সাঁতার, হ্যান্ডবলের সঙ্গে এবার নতুন করে যোগ হচ্ছে দাবা ও কাবাডি। সব মিলে ৬৮৭টি পদকের জন্য হবে ৪২টি পৃথক পৃথক প্রতিযোগিতা। এখান থেকে একটি বিশ্ববিদ্যালয় পাবে চ্যাম্পিয়নের স্বীকৃতি। আর একজন করে পুরুষ ও নারী খেলোয়াড় পাবে সেরার পুরস্কার। দেশের ১৩টি বিশ্ববিদ্যালয়ে হবে এবারের আসর।