• ফুটবল

বিশ্বকাপে আর্জেন্টিনার গোপন অস্ত্র!

পোস্টটি ২১২৮৭ বার পঠিত হয়েছে
'আউটফিল্ড’ একটি কমিউনিটি ব্লগ। এখানে প্রকাশিত সব লেখা-মন্তব্য-ছবি-ভিডিও প্যাভিলিয়ন পাঠকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ উদ্যোগে করে থাকেন; তাই এসবের সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক ও মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।

 

  • পূর্ণ নাম: ক্রিস্তিয়ান পাভোন

জন্ম:২১ জানুয়ারি ১৯৯৬ (বয়স ২২)

জন্ম স্থান:কর্দোবা, আর্জেন্টিনা

উচ্চতা:১.৬৭ মি (৫ ফুট ৫ ১⁄২ ইঞ্চি)

মাঠে অবস্থান : স্টাইকার,উইঙ্গার,২য় স্টাইকার

মার্কেট ভেলু: ২০ মিলিয়ন(€)।

 

 

 

 

  • আর্জেন্টিনার ক্লাব টালেরেস দে কর্দোবার বয়স ভিত্তিক টিমের হয়ে ক্যারিয়ার শুরু করে পাভোন। টালেরেসের সাথে মাত্র ১৬ বছর বয়সে প্রফেশনাল চুক্তিতে সাইন করে পাভোন।২০১৩-১৪ মৌসুমে আর্জেন্টাইন ২য় ডিভিশনে অসাধারন প্যারফর্মেন্স করায় ২০১৪ সালের ৯ জুলাই আর্জেন্টাইন জায়েন্ট বোকা জুনিয়র্স পাভোনকে দলে ভেড়ায় এবং এক মৌসুমের জন্য ২য় ডিভিশনের আরেক টিম কোলনে ধারে খেলতে পাঠায়। ২০১৫ সালে পাভোন বোকা জুনিয়র্সের মূল দলে যোগ দান করে।বোকা জুনিয়র্সে হয়ে এখন পর্যন্ত পাভোন ৯০ ম্যাচে ২৫ গোল ও ৩১ অ্যাসিস্ট করেছে এবং জয় করেছে ৪ টি ট্রফি।

 

IMG_20180611_193636

  • ২০১৭ সালের ১১ নভেম্বর রাশিয়ার বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে আর্জেন্টিনা জাতীয় দলে হয়ে পাভোনের অভিষেক হয়, ঐ ম্যাচের একমাত্র গোলে অ্যাসিস্ট করেছিল সে। তার দ্বিতীয় ম্যাচে নাইজেরিয়ার বিরুদ্ধে ৪–২ গোলে আর্জেন্টিনা হেরে যায়; এই ম্যাচেও সে একটি অ্যাসিস্ট করেছিল। এখন পর্যন্ত আর্জেন্টিনা জাতীয় দলে হয়ে ৪ টি ম্যাচ খেলেছে পাভোন।

 

 

 

  • এই মৌসুমে এখন পর্যন্ত বোকা জুনিয়র্সের হয়ে ক্রিস্তিয়ান পাভোনের প্যারফর্মেন্স:

ম্যাচ:৩২(২৭০৭মিনিট)

গোল:৭

ক্লিয়ার কাট গোল স্কোরিং চ্যান্স মিস:২

অ্যাসিস্ট:১৬

কি পাস:৬৪

শর্ট:৭৮

মোট পাস:১১৭০

পাসিং একুরেসি:৭৩.১৭%

সফল ড্রিবল:৭৯

ডুয়েল ওন:১৮২(৪৬.৩১%)

ট্যাকেল:৪৪

ইন্টারসেপশন:২৩।

 

 

  • পাভোনের পারদর্শিতা :

পাভোন খুব ভাল প্লেমেকার,এই মৌসুমে আর্জেন্টাইন সুপার লিগায় সর্বোচ্চ ১১ টি অ্যাসিস্ট দিয়েছে।সে বেশ ভাল মানের একজন পাসিং স্পেশালিষ্ট এবং অনেক কি পাস দিতে পারে। ড্রিবলিং,বল হোল্ডিং এবং লং শর্টেও বেশ ভাল। সে অ্যাটাকিং থার্ডে খেলতে পারে, গতি আনতে পারে আক্রমণভাগে। দুই উইং ধরেও খেলতে পারে। সে শুধু গোল করার জন্য হুমকি নয়, গোল করাতেও জানে।

 

 

  • পাভোনের দুর্বলা :

পাভোনের তেমন কোনো দুর্বলা না থাকলেও অ্যারিয়েল ডুয়েলে এবং ফিনিশিং অপেক্ষাকৃত দুর্বল।