• ফুটবল

সুয়ারেজকে দলে চাই না . . .

পোস্টটি ২১০২ বার পঠিত হয়েছে

 

স্লোগান দিয়ে ফ্যানা তুলে ফেলছেন অনেকেই, কিন্তু প্রশ্ন হলো আসলেই কি সুয়ারেজের পজিশনে তার সমতুল্য কেউ কি আদৌ আছে. . . . ? ? ?

 

হুম, সুয়ারেজের পজিশনে ভালো করতে পারবে এমন দুইজন প্লেয়ার হলো ক্রিশ্চিয়ানো রোনালদো এবং হ্যারি কেইন. . . . আপনাদের কাছেও ইকার্দি, হিগুইন, ফিরমিনো, লেওয়ানডস্কি, জেসুস, লাউতারো, ফেকির, রদ্রিগোর মতো নাম আছে, কিন্তু তারা কেউ কি বর্তমানের সুয়ারেজকেই বিট করতে পারবে. . . . ? ? ?

 

রোনালদোর পর সেন্ট্রাল ফরোয়ার্ডের দ্বিতীয় পজিশনটা নির্দ্বিধায় কিলার সুয়ারেজের. . . . ভবিষ্যতে ভালো পটেনশিয়াল স্ট্রাইকার যদি দেখি তবে তেমন কোনো নাম এখনো দেখা যাচ্ছে না, যার কারণে এই পজিশন নিয়ে শুধু বার্সেলোনা নয় বরং পুরো ফুটবল বিশ্বই ধুঁকতে থাকবে. . . . এক লাউতারো মার্টিনেজ ছাড়া তেমন কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না, না জানি এক দুই সিজন পর ইউরোপিয়ান ফুটবলে লাউতারো নামের কারো নাম স্ট্রাইকার পজিশনে ফেভারিট থাকবে কি না. . . .

 

সুয়ারেজ স্ট্রাইকারের চেয়ে বেশি টিম প্লেয়ার, পজিশনিং নিঃসন্দেহে ভালো এবং মূল প্লেয়ারদের সাথে কানেকশন ভালো থাকার ফলে তাকে বড় ম্যাচে বেঞ্চ করার চিন্তাভাবনা কোচ করবে না. . . . গোলমুখে আগের মতো ধারাবাহিক না হলেও যে কোন সময় জ্বলে উঠাতে পারে কিলার. . . .

 

আপনারা কি দেখেননি, গত সিজনের শুরুতে রোনালদোর সাথে তো পৌলিনহোর গোলের কম্পারিজন করা হয়েছিলো, কিন্তু রোনালদো ঠিকই সিজন শেষে লা লীগার সেকেন্ড বেস্ট স্কোরার ছিলো মেসির পর. . . . সুয়ারেজ সম্ভবত তৃতীয় সেরা স্কোরার ছিলো গত সিজনে. . . .

 

ক্লাস ইজ পার্মানেন্ট. . . . আর সে আমাদের যা দিয়েছে তা সত্যিই প্রশংসার দাবিদার, আশা করি ভবিষ্যৎ এ আরো অসাধারণ কিছু মুহূর্ত আমাদের উপহার দিবে সুয়ারেজ. . . .

 

যেটা বলার জন্য মূলত লিখাটা শুরু করেছিলাম সেটা হলো, আমরা বার্সা ফ্যানরা "মোর দ্যান এ ক্লাব" এর ফ্যান. . . . সুতরাং আমাদের পরিচয়টাও হওয়া উচিত "মোর দ্যান এ ফ্যান". . . . আমাদের উচিত খারাপ সময়ে প্লেয়ারদের সাথে থাকা, এবং প্লেয়ারদের প্রতি যথাযথ সম্মান রাখা. . . . 

 

বিষয়টা শুধু সুয়ারেজ নয়, পৌলিনহো, গোমেজ, ডগলাস সবার জন্যেই প্রযোজ্য. . . . বার্সার নিজস্ব কিছু সিস্টেম আছে, যেই সিস্টেমগুলোর সাথে সবাই সহজেই মানিয়ে নিতে পারে না. . . . তার কারণে কোনো প্লেয়ার যদি ভালো না খেলে তবে তাদের সে কারণে দোষ না দিয়ে বরং আমাদের বাস্তবতাটা মেনে নেয়া উচিত. . . . 

'প্যাভিলিয়ন ব্লগ’ একটি কমিউনিটি ব্লগ। প্যাভিলিয়ন ব্লগে প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি এবং ভিডিওর সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক এবং মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।