• ক্রিকেট

মুশফিক একটু বেশীই আবেগী!

পোস্টটি ২২২০ বার পঠিত হয়েছে

53188029_1240892759400707_2335564191491948544_n এএস রুবেল . বগুড়া কি জন্য বিখ্যাত? দেশের মানুষের কাছে বগুড়া কি হিসাবে পরিচিত? ভোজন প্রিয় মানুষের কাছে হয়তো উত্তর হবে বগুড়ার দই! অথবা কারো কাছে বগুড়া পরিচিত সূফী শাহ সুলতানের তীর্থস্থান হিসাবে। অনেকেই হয়তো বগুড়াকে চেনেন বেহুলা লখিন্দরের কাহিনী অবলম্বনে। কিন্তু ক্রিকেট প্রেমীদের কাছে বগুড়ার পরিচয় এই ক্রিকেটকে আলিঙ্গন করেই। এই বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ২০০৬ সালে শ্রীলংকার বিপক্ষে এক ঐতিহাসিক জয় পায় বাংলাদেশ। এই বগুড়াতেই জন্ম বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মিঃ ডিপেন্ডেবল মুশফিকুর রহিমের।

বগুড়া শহরের বিভিন্ন জায়গা ও গলিতে মুশফিকুর রহিমের বড় বড় ব্যানার ও ছবি দেখে সহজেই বুঝে যাওয়া যায় এই শহরে মুশফিককে নিয়ে উন্মাদনা কতটুকু। পূর্ব পরিকল্পনা অনুযায়ী মুশফিকের বাসা 'সংহতি'তে যায় এই প্রতিবেদক। মুশফিকের বাবার সাথে কথা বলেন বিভিন্ন বিষয়ে।

মুশফিকের বাসার ড্রয়িং রুমে আলমারিতে খুব যত্ন সহকারে সাজানো মুশফিকের প্রাপ্ত সম্মাননা ক্রেস্ট,পুরুস্কার ও বিভিন্ন জয়ের স্মৃতি হিসাবে রাখা স্ট্যাম্প। মুশফিকের বাবা একেকটা দেখাচ্ছিলেন আর বলছিলেন সে গুলোর গল্প।

একটা ক্রেস্টে আলাদা করেই নজর পরলো। আলমারির একদম মাঝখানে রাখা।সেটার চারপাশে অন্য কিছু নেই।সেটা দেখেই বোঝা যায় এটা অন্য গুলোর থেকে একটু বেশীই যত্ন করে রাখা। কৌতূহলী মন জানতে চায় সেটার মহত্ম। মুশফিকের বাবাকে প্রশ্ন করতেই বললেন ওটা ঐ ভাবে মিতুই রেখেছে(মিতু মুশফিকের ডাক নাম)। ঐ বিশেষ সম্মাননাটা দিয়েছে মাটিডালী ক্রিড়া চক্র। এই মাটিডালী ক্রিড়া চক্র থেকেই প্রথম যাত্রা শুরু হয়েছিল আজকের মুশফিকুর রহিমের। আমরা সাধারনত মুশফিককে বিভিন্ন সময় আবেগীই দেখি,এক্ষেত্রেও কি সেটারই প্রতিফলন ঘঠেছে? মুশফিকের বাবা মাহবুব হামিদ উত্তর দিলেন হয়তো ঘঠেছে,আসলে ছেলেটা একটু বেশীই আবেগী।

মুশফিক কি ছোট বেলা থেকেই এরকম,তখনকার মুশফিক আর এখনকার মুশফিককে নিয়ে যদি একটু বলতেন? ওর কোন পরিবর্তন হয়নি। ও এখনো আগের মতোই আছে। ও ছোট বেলায় কোন খেলাতেই হারতে চাইতো না, হারলে মন খারাপ করে বসে থাকতো। এখনও তাই করে,পরের ম্যাচ নিয়ে ভাবে।

মুশফিকের বাসার পাশেই মাটিডালী উচ্চ বিদ্যালয়। পাশেই ক্রিকেট খেলতে দেখলাম কিছু তরুণকে। তারা মাটিডালী ক্রিড়া চক্রেতে খেলে। তারাও স্বপ্ন দেখে মুশফিকুর রহিমের মতো হতে। মুশফিকুর রহিম তাদের কাছে এক অনুপ্রেরণার নাম। একজন যেমন বলছিলেন ভাই আমরা স্বপ্ন দেখি, আমরা মুশফিক ভাইয়ের মতো হতে চাই।জানি আমাদের সে পথে যেতে অনেক পরিশ্রম করতে হবে।আসলেই অনেক পথ হাটতে হবে তাদের। মুশফিক যে একজনই!

'প্যাভিলিয়ন ব্লগ’ একটি কমিউনিটি ব্লগ। প্যাভিলিয়ন ব্লগে প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি এবং ভিডিওর সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক এবং মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।