• ক্রিকেট

বিশ্বকাপের নতুন তারা।

পোস্টটি ২৬২৭ বার পঠিত হয়েছে

এই বিশ্বকাপে কিছু নতুন তারকার উত্থান দেখেছে ক্রিকেট বিশ্ব। তাদের দারুন পারফরম্যান্স
উল্লসিত করেছে ক্রিকেটপ্রেমীদের। সবার আশা তারা নিজেদের দেশের ক্রিকেটের কান্ডারী হয়ে উঠবেন আগামীতে।
সংবাদ মাধ্যম এএফপি স্পোর্টস এমন ৫জন তারকাকে নিয়ে একটি তালিকা করেছে।

Nicholas-Pooran

নিকোলাস পুরান (ওয়েস্ট ইন্ডিজ): অনূর্ধ্ব ১৯ থেকেই তাকে দারুন প্রতিভাধর মানা হচ্ছিলো, আর শেষ পর্যন্ত
পুরান তার সত্যিকার ঝলক দেখালেন এই বিশ্বকাপে। ৯টি ম্যাচ খেলে ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৩৬৭রান করেছেন ৫২গড়ে।
যদিও আন্তর্জাতিক পর্যায়ের শুরুটা ভালো হয়নি তার, কিন্তু ওয়েস্ট ইন্ডিজ দলের সহকারি কোচ রুডি ইস্টউইক বলেন
"নিকোলাসের উপর আমার আস্থা সবসময়েই ছিলো কারন সে অত্যন্ত প্রতিভাবান। কিন্তু নিজেকে মেলে ধরতে সে অনেক
বেশি সময় নিয়েছে এটাই আমাকে বেশি অবাক করেছে"।

shaheen

শাহিন শাহ আফ্রিদি (পাকিস্তান): তরুন পেসার শাহিন শাহতে মুগ্ধ হয়েছেন কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম।
তাকে ভবিষ্যতের অন্যতম তারকা মনে করছেন ওয়াসিম। বাংলাদেশের সাথে ৩৫রানে ৬উইকেট নিয়ে শাহিন দেশের পক্ষে
বিশ্বকাপে সেরা বোলিং কীর্তি গড়েছেন। মাত্র ১৯ বছর ৯০দিন বয়সে ৫উইকেট নিয়ে হয়েছেন বিশ্বকাপের সবচেয়ে কমবয়সী ফাইফারের মালিক।
চলতি বিশ্বকাপে মাত্র ৫টি ম্যাচ খেলে ১৬উইকেট নিয়েছেন এই তরুন। এএফপিকে ওয়াসিম তার সম্পর্কে বলেছে, "অবশ্যই শাহিন আগামীর ফাস্ট বোলারদের জন্যে একটি আলোকবর্তিকা হিসেবে কাজ করবে"।

mujeeb1

মুজিব উর রহমান (আফগানিস্তান): নিজেদের ৯টি ম্যাচের সবকয়টিতে হেরে হতাশাজনকভাবে বিদায় নিলেও আফগান অফস্পিনার মুজিব উর রহমান নজর কেড়েছে ক্রিকেটপ্রেমীদের। মাত্র ৭উইকেট নিলেও তার শৈল্পিক অফস্পিনের ফ্লাইট আর ভ্যারিয়েশন দিয়ে নিজের আগমনী বার্তা দিয়েছেন এই ১৮বছরের তরুন। তারচেয়ে দু'বছরের সিনিয়র রশিদ খান দলের মূল স্পিনার হলেও সেও খুব দ্রুত দলে জায়গা পাকা করে ফেলবে এটা বলার অপেক্ষা রাখেনা। বিশ্বকাপে তার সেরা বোলিং বাংলাদেশের বিপক্ষে ৩৯রানে ৩ উইকেট।

Avishka, first t

আভিশকা ফার্নান্দো (শ্রীলঙ্কা): নিজেদের হতাশাজনক পারফরম্যান্সে পরেও শ্রীলঙ্কা অধিনায়ক দিমূত করুনারত্নে আভিশকা ফার্নান্দোরর মতো  নির্ভীক একজন ব্যাটসম্যান পেয়ে খুশি। মাত্র ৪টি ম্যাচ খেলে আভিশকা করেছে ২০৪রান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১০৪রানের দারুন একটি শতক করেছিলো ২১ বছরের এই তরুন টপ অর্ডার। ইংল্যান্ডের তার ৪৯রান দলের জয়ে রেখেছে কার্যকরী ভূমিকা। করুনারত্নে বলেন, "এই বিশ্বকাপে আমাদের জন্যে পজিটিভ একটি ব্যাপার হলো আভিশকা ফার্নান্দোর মতো ব্যাটসম্যানের উঠে আসা। সে দারুন কাজ করেছে দলের জন্যে। সে দেখিয়েছে কিভাবে রান করতে হয়। ফার্নান্দো আমাদের ভবিষ্যতের তারকা হয়ে উঠবে বলে আমার ধারনা"।

Jofra-Archer-1-784x441

জোফরা আর্চার (ইংল্যান্ড): বার্বাডোজে জন্ম নেয়া জোফরা আর্চার তার উপরে রাখা বিশ্বাসের মূল্য দিয়েছেন দারুনভাবে। বিশ্বকাপের মাত্র কিছুদিন আগেই ইংল্যান্ডের পক্ষে খেলার প্রয়োজনীয় যোগ্যতা অর্জন করা আর্চার দলে আসেন টুর্নামেন্ট শুরুর কিছুদিন আগে। ২৪বছর বয়সী এই গতি তারকা তার দূর্দান্ত গতি আর সঠিক লেন্থে বল ফেলার মাধ্যমে তুলে নিয়েছেন ১৭টি উইকেট। তার গতি ও এক্যুরেসি তাকে করে তুলেছে প্রায় আনপ্লেয়েবল। আগামী দিনে ইংল্যান্ডের অন্যতম প্রধান গতি অস্ত্র হয়ে উঠবে আর্চার এমনটাই মনে করছেন ক্রিকেট বিশ্লেষকরা।

 

'প্যাভিলিয়ন ব্লগ’ একটি কমিউনিটি ব্লগ। প্যাভিলিয়ন ব্লগে প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি এবং ভিডিওর সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক এবং মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।