• ক্রিকেট

আইপিএল ,বাংলাদেশ সফর নজরে রাখছেন প্যাট কামিন্স

পোস্টটি ৭৬৯ বার পঠিত হয়েছে

আইপিএলে এবারের আসরের জন্যে ৩.১৭ মিনিলিয়ন ডলারের বিনিময়ে কোলকাতা নাইট রাইডার্স এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ান সহ অধিনয়ক প্যাট কামিন্স । আইপিএলের এবারের আসর মাঠে গড়াক এটা তিনি নিশ্চিত ভাবেই চাইবেন । কিন্তু অস্ট্রেলিয়ান সহ অধিনায়ক স্বীকার করেছেন ধনী সব ঘরোয়া লিগগুলোকে যেনো আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা গুরুত্ব দেয় । বিশ্বজুড়ে চলমান মহামারী নবেল করোনা ভাইরাসের জন্যে ভ্রমণ নিষেধাজ্ঞার জন্যে লীগ বন্ধ থাকলেও সেটা পরে মাঠে গরাক এটাই প্রত্যাশা করেন প্যাট কামিন্স।

অক্টোবর - নভেম্বরে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপ এবার অস্ট্রেলিয়ার মাটিতে আয়োজিত হবে । তার আগে ইন্ডিয়ার সঙ্গে একটি সিরিজ রয়েছে অস্টেলিয়ার ।  বর্তমান পরিস্থিতি ,আসন্ন বিশ্বকাপ এবং আসন্ন মৌসুম এই তিনকে মাথায় রেখে ক্ষতি ও লাভ এর হিসাব করে ফেলেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড । সে জন্যে ব্যাংক থেকে ২০০ মিলিয়ন পরিমাণ অর্থের মওজুদ করেছে দেশটির ক্রীড়াবোর্ড । প্যাট কামিন্স এর আইপিএল এর সঙ্গে চুক্তি এছাড়া ক্রিকেটারদের বেতন কাঠামো কমিয়ে আনা সবকিছু মিলিয়ে চিন্তাভাবনা করছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ।

"অনেকগুলো ব্যাপার এই মুহূর্তে ঘটতে পারে । সম্ভাবনাগুলো সময়ের সাথে সাথে পরিবর্তিত হচ্ছে । আমাদের কাছে আশার ব্যাপার হলো ,এখনো আমাদের হাতে পর্যাপ্ত সময় আছে ।বিশ্বকাপ মাঠে গড়াতে প্রায় ছয়মাসের মতো বাকি । ইন্ডিয়ায় ট্যুর প্রায় আট থেকে নয়মাস দূরে । অনেক কিছুই এখনো সেভাবে বলা যাচ্ছে না ,অনেক কিছুই পরিবর্তন হতে পারে অবস্থা অনুযায়ী ।  কিন্তু এই মুহূর্তে আইপিএল , বাংলাদেশ সফর আর ইংল্যান্ডে একদিনের আন্তর্জাতিক সিরিজ নিয়ে ভাবছি আমরা "

প্যাট কামিন্স আরো বলেন , "বিশ্বকাপ এমন একটা আসর যেটার জন্যে আমরা সবসময় মুখিয়ে থাকি । তিন থেকে চার বছর পরপর এটা ক্রিকেটের একটা চমৎকার অংশ । আর দেশের মাটিতে সেই আসর হলে ভেতরে অন্যরকম অনুভূতি আসে । ২০১৫ বিশ্বকাপ আমাদের দেশের মাটিতে হয়েছিল ,যেটা আমার জীবনের সবচে সুন্দর স্মৃতি হয়ে থাকবে । যদিও দুর্ভাগ্যবশত আমি খেলতে পারিনি । কিছুটা উচ্ছসিত বলতে পারেন । মন থেকে চাইবো সবকিছু স্বাভাবিক হোক এবং আমাদের সবগুলো সিরিজ ,টুর্নামেন্ট সময়মতো মাঠে গড়াক "

 

'প্যাভিলিয়ন ব্লগ’ একটি কমিউনিটি ব্লগ। প্যাভিলিয়ন ব্লগে প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি এবং ভিডিওর সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক এবং মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।