• ফুটবল

চেলসি ছাড়ছেন ব্রাজিলিয়ান তারকা উইলিয়ান ,যেতে পারেন বার্সায়

পোস্টটি ৮৬১ বার পঠিত হয়েছে
'আউটফিল্ড’ একটি কমিউনিটি ব্লগ। এখানে প্রকাশিত সব লেখা-মন্তব্য-ছবি-ভিডিও প্যাভিলিয়ন পাঠকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ উদ্যোগে করে থাকেন; তাই এসবের সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক ও মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।

শীতকালীন দলবদলের মৌসুমের অধ্যায় আপাতত বন্ধ । এবার গ্রীষ্মকালীন দলবদলের পালা । গ্রীষ্মকালীন মৌসুমের এখনো অনেক সময় বাকি থাকলেও বেশকিছু আলোচিত খেলোয়াড়ের দলবদল নিয়ে গুঞ্জন উঠেছে ফুটবল অঙ্গনে । আর যদি সেটা তারকা খোলোয়ার হয় তবে তাকে নিয়ে যেনো প্রতিযোগিতা চলতে থাকে বড় বড় দলগুলোর মাঝে নিজেদের ডেরায় ভেড়ানোর জন্যে ! এবার যাকে নিয়ে বেশি শোরগোল শোনা যাচ্ছে তিনি হচ্ছেন ব্রাজিলিয়ান তারকা উইলিয়ান । দ্যা ডেইলি মিরর এর এক সাক্ষাৎকারে উইলিয়ান বলেছেন তিনি বিশ্বাস করেন চেলসির জন্যে তার সবকিছু দেওয়া হয়েছে । উইলিয়ানের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে উইলিয়ান যেতে পারেন বার্সেলোনায় অথবা পিএসজিতে এবং এই গ্রীষ্মকালীন দলবদলে তিনি পাড়ি জমাবেন স্পেনের ক্লাব বার্সেলোনায় কিংবা ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই তে ।

বার্সেলোনায় অনেক আগে থেকেই উইলিয়ান এর আসার গুঞ্জন চলছিল । ফিলিপ কৌতিনহো কে ট্রান্সফার করার পরপর ই , সে সম্ভাবনা আরো তীব্র হয়ে উঠেছে । বার্সা সভাপতি নিজেও স্বীকার করেছেন  তিনি বলেছেন ," আমরা আমাদের এজেন্ট দিয়ে যোগাযোগ করেছি । সবকিছু ঠিক থাকলে অনেক কিছুই ঘটতে পারে । এখনো বিশেষ করে কিছু বলা যাচ্ছে না । তবে তার অন্তর্ভুক্তি আমাদের দলের শক্তি আরো বৃদ্ধি করব বলে আমি বিশ্বাস করি "

এইদিকে পিএসজি থেকেও তাকে নিয়ে টানাহেঁচড়া শুরু হয়ে গিয়েছে । পিএসজি সভাপতি অকপটে স্বীকার করেছেন উইলিয়ানের ব্যাপারে তাদের আগ্রহের কথা । তিনি বলেছেন , "উইলিয়ান আক্রমণাত্মক মধ্যভাগের খেলোয়াড় । এটা আমাদের দলের অন্তর্ভুক্তি অন্যতম কারণ ।তার বৈচিত্র্যতা আমাদের দলকে আরো শক্তিশালী করবে । "

চলতি বছরের জুনে চেলসির সাথে চুক্তি শেষ হবে উইলিয়ানের । উইলিয়ান নিজেই স্বীকার করেছেন চেলসির সাথে চুক্তি বাড়ানোটা তার জন্যে আর সহজ হচ্ছে না । নতুন ক্লাব খুঁজছেন তিনি নিজেও । উল্লেক্ষ্য যে উইলিয়ান চেলসিতে যোগ দেন ২০১৩ সালে । সেই সময়ে ৩০ মিলিয়ন ইউরোতে পারি জমান চেলসিতে । চেলসিতে যাওয়ার পরের বছর ই তিনি লীগ কাপ এবং প্রিমিয়ার লীগ জেতেন চেলসির হয়ে । সবকিছু ঠিক থাকলে নতুন রূপে দেখা যাবে ব্রাজিলিয়ান এই তারকাকে নতুন কোনো ক্লাবের নতুন কোনো জার্সি গায়ে ।