• ফুটবল

লকডাউনের মধ্যেই অনুশীলনে ফিরছে আর্সেনাল

পোস্টটি ৪৬৪ বার পঠিত হয়েছে
'আউটফিল্ড’ একটি কমিউনিটি ব্লগ। এখানে প্রকাশিত সব লেখা-মন্তব্য-ছবি-ভিডিও প্যাভিলিয়ন পাঠকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ উদ্যোগে করে থাকেন; তাই এসবের সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক ও মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।

করোনা মহামারীতে স্তব্ধ হয়ে আছে পুরো বিশ্ব । ক্রীড়াঙ্গনেও নেই চিরপরিচিত কোলাহল । পুরো দেশ লকডাউনের সাথে সাথে দেশের ক্রীড়াঙ্গনের আয়োজন ও স্থগিত রয়েছে। অধিকাংশ ফুটবল ক্লাবগুলো তাদের খেলোয়াড়দের আপাতত ছুটিতে পাঠিয়েছে । করোনার প্রাদুর্ভাব কমে গেলে সবকিছু স্বাভাবিকভাবে ফিরবে এমনটাই আশা করা হচ্ছিলো । কিন্তু লকডাউন থাকা সত্বেও ট্রেনিং এ ফেরার ঘোষণা দিয়েছে ইংলিশ ক্লাব আর্সেনাল। ইংল্যান্ডের ট্রেনিং গ্রাউন্ডে আগামী সপ্তাহেই ট্রেনিংয়ে ফিরছে ক্লাবটি । যদিও ইংল্যান্ডে এখনো চলছে লকডাউন ।

 

 

ইংল্যান্ডে গত মার্চের ১৩ তারিখ লকডাউন ঘোষণা করা হয় । এর পর থেকে প্রতিটা ক্লাবের ই সকল কার্যক্রম স্থগিত করা হয় । প্রিমিয়ার লিগের একমাত্র ক্লাব হিসেবে আর্সেনাল সর্বোচ্চ সতর্কতার সহিত ট্রেনিংয়ে ফিরছে । 

 

ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে ট্রেনিংয়ে ফেরার ব্যাপারে তারা বেশ কিছু কঠোর পন্থা অবলম্বন করতে যাচ্ছে ।

প্রতিটি খেলোয়াড়কে একা ট্রেনিংয়ে আসতে হবে।

ট্রেনিং গ্রাউন্ড এর সকল ভবন বন্ধ থাকবে , খেলোয়াড়রা সরাসরি ট্রেনিং গ্রাউন্ডে প্রবেশ করবেন এবং ট্রেনিং শেষে সরাসরি বাসায় চলে যাবেন । এর মধ্যে কেউ গোসল কিংবা খাওয়ার জন্যে কোনো ভবনের মধ্যে প্রবেশ করতে পারবেন না ।

 

এছাড়া ছোট ছোট গ্রুপে বিভক্ত হয়ে খেলোয়াড়রা ট্রেনিং করবেন । সামাজিক দুরত্ব রক্ষার্থে ছোট ছোট গ্রুপে বিভক্ত হয়েই ট্রেনিং এর সকল ধাপ সম্পন্ন করবেন খেলোয়াড়রা ।

 

ইংল্যান্ডে আপাতত কড়াকড়ি লকডাউন চলছে । সরকারি নির্দেশনা মতে কেউ প্রয়োজন ব্যতীত বাইরে বের হতে পারবেন না । অতি প্রয়োজনে বের হলেও সর্বদা ২ মিটার দূরত্ব বজায় রাখার আদেশ জারি করেছে দেশটি । এরই মধ্যে সবকিছু মেনে ট্রেনিং চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় ইংলিশ ক্লাব আর্সেনাল । উল্লেখ্য যে ১২ মার্চে ,আর্সেনাল ম্যানেজার মাইকেল আর্তেতে করোনা পজিটিভ পরীক্ষিত হন । তারপর থেকেই ক্লাবটির সঙ্গে সকল ক্লাবের ম্যাচ স্থগিত করা হয়েছে ।