• ক্রিকেট

করোনার থাবায় বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ স্থগিত

পোস্টটি ৭৬৯ বার পঠিত হয়েছে
'আউটফিল্ড’ একটি কমিউনিটি ব্লগ। এখানে প্রকাশিত সব লেখা-মন্তব্য-ছবি-ভিডিও প্যাভিলিয়ন পাঠকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ উদ্যোগে করে থাকেন; তাই এসবের সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক ও মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।

COVID-19 বা করোনা ভাইরাস ইতোমধ্যে বিশ্বব্যাপী আতঙ্ক সৃষ্টি করেছে, যা ক্রিড়াঙ্গন থেকে শুরু করে সর্বত্র বিরাজমান। 

Tamim

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রকোপের কারনে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার দুই টেষ্ট সিরিজ বাতিল করা হয়েছে। সূচি অনুযায়ী আগামী আগষ্ট-সেপ্টেম্বর মাসে বাংলাদেশের হোম অফ গ্রাউন্ড মিরপুর শের-ই বাংলা নগর জাতীয় স্টেডিয়াম অনুষ্ঠিত হবার কথা ছিল, যা আইসিসি ওয়ার্ল্ড টেষ্ট চ্যাম্পিয়নশীপের অংশ হিসেবে গন্য ছিল। 

এ প্রসংগে বিসিবি’র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চোধুরী বলেন, COVID-19 এর ভয়াবহতা বিবেচনা করে দুই বোর্ড খেলোয়াড়,স্টাফ এবং সংশ্লিষ্ট সকলের স্বাস্থ্য ও নিরাপত্তার কথা চিন্তা করে আসন্ন সিরিজ বাতিল করেছে৷ যদিও তা দু দলের খেলোয়াড়,  অফিসিয়াল, সমর্থকদের জন্য হতাশাজনক। বিশেষ ধন্যবাদ নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে তারা ব্যাপারটি খুব পজিটিভলি নিয়েছে। তবে ভবিষ্যতে এ সিরিজ পুনরায় আয়োজন করা যায় কি না এ বিষয়ে বিবেচনা করবে দুই বোর্ড।  

ইতোমধ্যে করোনা ভাইরাসের প্রকোপের কারনে আসন্ন সিরিজসহ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের চারটি  সিরিজ বাতিল হয়েছে, যার মধ্যে প্রথম ছিল এপ্রিলে পাকিস্তানের সাথে করাচী টেষ্ট, দ্বিতীয়ত আয়ারল্যান্ড -আরব আমিরাত সিরিজ, তৃতীয়ত জুনে অষ্ট্রেলিয়ার বাংলাদেশ সফর। সাথে সাথে নিউজিল্যান্ডেরও বেশ কিছু ট্যুর বাতিল হয়েছে, যার মধ্যে ছিল চ্যাপেল-হ্যাডেল সিরিজ, ইউরোপ -ওয়েষ্ট ইন্ডিজ ট্যুর। 

প্রসঙ্গত উল্লেখ যে, গত মার্চ মাসের মাঝামাঝি হতে বাংলাদেশের ক্রিড়াঙ্গনের সকল কার্যক্রম স্থগিত রয়েছে এবং ক্রিকেটের হোম গ্রাউন্ড মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম  বর্তমানে "রেড জোন" এর আওতাভুক্ত রয়েছে। COVID-19 এ বর্তমানে  দেশে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়ে এবং মৃত্যুর সংখ্যা  ১৫০০ এর বেশি।