• ফুটবল

শেফিল্ডের স্থানীয় টিম থেকে ইংল্যান্ড জাতীয় দলে!

পোস্টটি ১০৯৩ বার পঠিত হয়েছে
'আউটফিল্ড’ একটি কমিউনিটি ব্লগ। এখানে প্রকাশিত সব লেখা-মন্তব্য-ছবি-ভিডিও প্যাভিলিয়ন পাঠকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ উদ্যোগে করে থাকেন; তাই এসবের সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক ও মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।

FB_IMG_1601817784003

ডমিনিক নাথানিয়ল কালভার্ট লুউইন।যারা ক্লাব ফুটবল অনুসরণ করেন, বর্তমানে তাদের কাছে পরিচিত এক নাম।অসাধারণ পারফরমেন্স করে আলোড়ন সৃষ্টি করেছেন। হয়ে উঠেছেন এভারটন বস আনচেলেত্তির তুরুপের তাস।

জন্ম ইংল্যান্ডের শেফিল্ড শহরে। ৬ ফুট ২ ইঞ্চি উচ্চতার এই স্ট্রাইকারের ক্যারিয়ার শুরু হয় শেফিল্ডের স্থানীয় টিম শেফিল্ড ইউনাইটেডের হয়ে। স্ট্যালিব্রিজ সেল্টিকের হয়ে অভিষেকের মধ্যে দিয়ে তাঁর সিনিয়র ক্যারিয়ার আরম্ভ হয়। এরপর খেলেন নর্দাম্পটন টাউনে। ২০১৬ সালে তিঁনি যোগ দেন এভারটনে। এভারটনে যাওয়ার পর নিজের নামের প্রতি সুবিচার করতে পারছিলেন না ডমিনিক।

এই মৌসুৃমে যেন অন্য এক ডমিনিক কালভার্টকে দেখছে সবাই। লীগ কেবল মাত্র শুরু। এরই মধ্যে ৪ ম্যাচে করে ফেলেছেন ৬ গোল। খেলেছেন ৩৩৮ মিনিটস। প্রতি ৫৬ মিনিটে একটি করে গোল আছে তাঁর। লীগে এবং ইএফএল কাপে একটি করে হ্যাটট্রিকের দেখাও পেয়েছেন। ৬ ম্যাচে করেছেন ৯ গোল! এমন পারফরমেন্স দিয়ে মৌসুম শুরু করবেন হয়তো নিজেও ভাবেননি এই নাম্বার নাইন। হামেস রডরিগুয়েজ- রিচার্লসন নিয়ে গড়া এভারটনের আক্রমণ ভাগের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য সে।দিন দিন হয়ে উঠছেন আনচেলেত্তির আশাভরসার প্রতিক। তাই তো আনচেলেত্তি বলেছেন- "সে হেডে চমৎকার। বক্সের ভেতর আরো ভয়ংকর। আমি মনে করি, সে একদিন ইংল্যান্ড ও ইউরোপের সেরা হবে"। নিজের শিক্ষকের মুখে এমন কথা শুনে, কে জানে আরো ধারালো হয়ে উঠবেন ডমিনিক।

২০১৭ সালে ইংল্যান্ডের অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ জয়ে তার ছিল গুরুত্বপূর্ণ ভুমিকা। ফাইনালে গোল করে দলকে শিরোপা জিততে সহায়তা করেন। ইংল্যান্ডের অনুর্ধ্ব-২১বিশ্বকাপও খেলেছেন। ইংল্যান্ডের বয়সভিত্তিক দল গুলোতে খেলা হলেও এখনো জাতীয় দলের জার্সি গায়ে জড়ানো হয়নি তার।এবার সেই সুযোগটাও আসছে।ভালো খেলার পুরষ্কার হিসেবে প্রথম বারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন এই ফরোয়ার্ড। যদি খেলার সুযোগ পান, নিশ্চয় সেরাটা দেওয়ার চেষ্টা করবেন ডমিনিক!