• ফুটবল

জিদান বিহীন মাদ্রিদের এক হালি

পোস্টটি ১৮৯ বার পঠিত হয়েছে
'আউটফিল্ড’ একটি কমিউনিটি ব্লগ। এখানে প্রকাশিত সব লেখা-মন্তব্য-ছবি-ভিডিও প্যাভিলিয়ন পাঠকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ উদ্যোগে করে থাকেন; তাই এসবের সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক ও মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।

FB_IMG_1611438693160স্পেনিস সুপার কাপে বিলবাও ও কোপা ডেল রে ম্যাচে থার্ড ডিভেশনের টিমের সাথে হেরে টুর্নামেন্ট থেকে বাদ পড়া সমালোচিত মাদ্রিদের জন্য আজকের ম্যাচটি ছিলো খুবই গুরুত্বপূর্ণ। জিদানের কোভিড পজেটিভের কারণে দলের সাথে না থাকা ও রামোস,কার্ভাদের অনুপস্থিতি বাড়তি চাপ সৃষ্টি করেছিল মাদ্রিদ শিবিরে।

জিদানের দায়িত্বে থাকা সহকারী কোচ ডেভিড বেতোনি তার টিম ৪-৩-৩ ফর্মেশনে সাজালেও আলাভেস কোচ আলভারদো ফার্নানদেজ তার টিম গুছিয়েছে ৪-৪-২ ফর্মেশনে। ম্যাচের প্রথম দিকে আলাভেস দারুণ ছন্দে থাকলেও ফিনিশিং দুর্বলতায় বেশ ভালোয় ভুগতে হয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা ক্লাবটিকে।অন্যদিকে বেন্জেমারা নিজেদের মানিয়ে নিতে কিছুটা সময় নিলেও ম্যাচের ১৫ মিনিটে টনির কর্ণার থেকে হেডে গোল করেন মাদ্রিদ ম্যান ক্যাসিমিরো যা উক্ত সিজনে তার ৫ম গোল ।১৩ মিনিটে মদ্রিচের ম্যাজিকাল থ্রুতে গোলের সুযোগ পেলেও তা মিস করেন বেন্জেমা। তবে ৪১ মিনিটে আগের ভুল থেকে বেরিয়ে এসে এবার আলাভেসের জালে বল জড়ান করিম । তবে এবারের এসিস্টদাতা দলের অনিয়মিত বালক ইডেন হ্যাজার্ড। এরই সাথে ম্যাচের ব্যবধান দ্বিগুণ করে রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে শেষ দিকে রিয়াল যখন একের পর এক অক্রমণে মগ্ন তখন আলাভেসের ডিফেন্স লাইনে নড়বড়ে অবস্থা। আর সেই দুর্বলতাকে কাজে লাগিয়ে অতিরিক্ত সময়ে ক্রুসের এসিস্টে স্কোর করেন হ্যাজার্ড যা ২০/২১ সিজনের রিয়ালের হয়ে হ্যাজার্ডের দ্বিতীয় গোল। মোট তিনটি গোলের বড়ই ব্যবধান নিয়ে বিরতিতে যায় দুইদল।

দ্বিতীয়ার্ধের শুরুতে স্বাভাবিকভাবে আক্রমণাত্নক হতে হয় ডেপোর্তিনো আলাভেসকে। ৫৯ মিনিটে মিলিতাও ফাউল করায় ফ্রি-কিক পায় আলাভেস। সেই ফ্রি-কিকে লুকাস পেরেজের অসাধারণ শর্টে রিয়ালের জালে বল জড়ান হোসেলু। এরই সাথে ম্যাচের গোল ব্যবধান কমিয়ে আনে ফার্নানদেজ শিষ্যরা।তবে সে ব্যবধান খুব একটা কমতে দেননি মাদ্রিদ নাম্বার নাইন করিম বেন্জেমা।৭০ মিনিটে মদ্রিচের এসিস্টে গোল ব্যবধান ৪-১ করে দলের ম্যাচ জয় নিশ্চিত করেন বেন্জেমা। আর এরই সাথে ১৯ ম্যাচে ১২ জয়, ৪ ড্র ও ৩ পরাজয় নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ এবং, ২০ ম্যাচে ৪ জয় ৬ ড্র ১০ হার নিয়ে রেলিগেসন জোনে অবস্থান করেছে আলাভেস।