• লা লিগা
  • " />

     

    জার্মানিতে আলো কাড়ছেন আলকাসের

    জার্মানিতে আলো কাড়ছেন আলকাসের    


     

    বার্সেলোনায় গিয়েছিলেন অনেক আশা নিয়ে। বয়স ২৩, ভ্যালেনসিয়া থেকে বার্সায় যাওয়া মানে তো ক্যারিয়ারের উন্নতি। কিন্তু সেই উন্নতির গ্রাফটা আর বার্সায় বাড়েনি পাকো আলকাসেরের। নিজেকে প্রমাণ করার সময়ই আসলে পাননি তিনি। এই মৌসুমে ধারে বরুশিয়া ডর্টমুন্ডে গেছেন খেলতে, সেখানেই নিজেকে নতুন করে চেনাচ্ছেন স্প্যানিশ স্ট্রাইকার। বুন্দেসলিগায় আপাতত সর্বোচ্চ গোলদাতাই তিনিই।

    শনিবার আউগসবার্গের বিপক্ষে আলকাসের করেছেন হ্যাটট্রিক। তাও দ্বিতীয়ার্ধে  হয়ে খেলতে নেমে। ৯৫ মিনিটে ফ্রি কিক থেকে দুর্দান্ত এক গোল করে ডর্টমুন্ডের ৪-৩ গোলের জয় নিশ্চিত করেছেন ২৫ বছর বয়সী স্ট্রাইকার। এর আগেও বদলি নেমে বায়ার লেভারকুসেনের বিপক্ষে জোড়া গোল করে দলকে ৪-২ ব্যবধানে জিতিয়েছিলেন তিনি। এ সপ্তাহে ছাড়িয়ে গেছেন সেই পারফরম্যান্সও। সবমিলিয়ে আলকাসেরের গোল ৬ টি। অথচ এখনও কোনো ম্যাচেই শুরুর একাদশে ছিলেন না তিনি। ৩ বার মাত্র বদলি হয়ে মাঠে নেমেছেন, সবগুলো সুযোগ কাজে লাগিয়েছেন। সবশেষ আউগসবার্গের সঙ্গে হ্যাটট্রিকটা করেছেন মাত্র ৩০ মিনিটের মধ্যে। 

    অথচ বার্সার হয়ে মাঠে নামারই সুযোগ হত না আলকাসেরের। বার্সায় লুইস সুয়ারেজের পারফরম্যান্স নিম্নমুখী। তার বদলে স্ট্রাইকার হিসেবে খেলানোর মতো অন্য কেউও নেই বার্সার হাতে। আলকাসের এই ধারায় খেলতে থাকলে হয় মৌসুম শেষে তাকে আবারও ফিরিয়ে নিতে চাইবে বার্সা। কিন্তু আলকাসের কি ফিরতে চান? ধারের মেয়াদ শেষে ডর্টমুন্ডের কাছে থাকবে আলকাসেরকে কিনে নেওয়ার সুযোগও। আলকাসের নিজেও চাইছেন থেকে যেতে,  বলেছেন ক্যারিয়ারের সেরা সময় পার করছেন তিনি। "আমার মনে হয় ক্যারিয়ারের সেরা সময় পার করছি। গোল করাটা গুরুত্বপুর্ণ নয়, দলের জয়ে সাহায্য করতে পারাটাই আসল।" আর ডর্টমুন্ডেই থেকে যাওয়ার ব্যাপারে বলেছেন, "কেন নয়?"

    বার্সা তাকে ফেরাতে চাইলেও তাই ব্যর্থ হতে পারে। আলকাসেরকে পেতে ডর্টমুন্ডকে খরচ করতে হবে ৩০ মিলিয়ন ইউরো।