• লা লিগা
  • " />

     

    মেসিকে ছাড়াই জেতার সক্ষমতা আছে বার্সার: পিকে

    মেসিকে ছাড়াই জেতার সক্ষমতা আছে বার্সার: পিকে    

     

    মাত্র ১৭ মিনিটের মাথায় মাঠ ছেড়েছেন। সেভিয়ার বিপক্ষে ম্যাচে ডান হাতের রেডিয়াল বোন ভেঙে অন্তত তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন লিওনেল মেসি। এই ইনজুরির কারণে আগামী সপ্তাহের এল ক্লাসিকোতেও খেলা হচ্ছে না তার। তবে বার্সা সতীর্থ জেরার্ড পিকে বলছেন, মেসিকে ছাড়াই জেতার সক্ষমতা আছে তাদের।

    ক্যাম্প ন্যুতে মাত্র ১২ মিনিটের মাঝেই দুই গোলে এগিয়ে যায় বার্সা। দুটি গোলেই ছিল মেসির অবদান। নিজে একটি করেছেন, আরেকটি গোল করিয়েছেন। সেভিয়ার আর্নার সঙ্গে ধাক্কা লেগে মাটিতে পড়ার সময় মেসির ডান হাত পড়েছে বেকায়দায়, আর এতেই মাঠ ছাড়তে হয়েছে তাকে। তিন সপ্তাহ মাঠের বাইরে থাকায় মেসি মিস করবেন ক্লাসিকোসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচ।

    পিকে অবশ্য মেসির অনুপস্থিতি নিয়ে খুব একটা দুশ্চিন্তায় নেই, ‘আমরা জানি সে দলে থাকলে বার্সেলোনা আরও শক্তিশালী হয়। কিন্তু তার অনুপস্থিতিতে বার্সা দুর্বল হবে, এমনটা নয়। তার না থাকাটা অবশ্যই বড় ধাক্কা। তবে আমাদের স্কোয়াড তাকে ছাড়াও জয় পাওয়ার জন্য যথেষ্ট শক্তিশালী। তাই দুশ্চিন্তার খুব একটা কারণ নেই।’   

    এদিকে ইভান রাকিটিচ বলছেন, মেসির অনুপস্থিতিটা যতটা কম বুঝতে দেওয়া যায়, ততই ভালো, ‘মেসি ছাড়াও বার্সা জিততে পারে, সেটা আগেও প্রমাণিত। আমরা চেষ্টা করব তার অনুপস্থিতিটা কম বুঝানোর জন্য। ক্লাসিকোর জন্য প্রস্তুতি নেনে সবাই। ম্যাচটা কঠিন হবে, কিন্তু আমরা আত্মবিশ্বাসী।’

    মেসিকে ছাড়া বার্সা কেমন খেলে, সেটা জানা যাবে কিছুদিনের মাঝেই। ২৫ অক্টোবর চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের ম্যাচে ইন্টার মিলানের মুখোমুখি হবে তারা।