• লা লিগা
  • " />

     

    সোলারিই রিয়ালের নতুন কোচ

    সোলারিই রিয়ালের নতুন কোচ    

    অন্তবর্তীকালীন কোচ হয়েছিলেন দুই সপ্তাহের জন্য। দায়িত্ব নিয়ে এলোমেলো রিয়াল মাদ্রিদকে জিতিয়েছেন টানা ৪ ম্যাচ। স্থায়ীভাবে কোচের দায়িত্ব পাওয়াটাও অনুমিতই ছিল সান্তিয়াগো সোলারির। শেষ পর্যন্ত হয়েছেও সেটা, এই মৌসুমের শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদ তাদের কোচের পদে নিযুক্ত করেছে সোলারিকে। 

    এর আগে দায়িত্ব নেওয়ার ১৩৯ দিনের মাথায় বরখাস্ত হন হুলেন লোপেতেগি। এরপর থেকেই দায়িত্বে ছিলেন সোলারি। খেলোয়াড়ি ক্যারিয়ারে ২০০০-২০০৫ পর্যন্ত রিয়ালেই ছিলেন এ আর্জেন্টাইন। খেলা ছেড়ে কোচিং ক্যারিয়ারের শুরু রিয়ালের বয়সভিত্তিক দলের হয়ে। রিয়াল মাদ্রিদের ম্যানেজারের পদে বসার আগে রিয়াল কাস্তিয়ার কোচ ছিলেন সোলারি। 

     


    ৪২ বছর বয়সীর নিয়োগের খবর নিশ্চিত করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম  মার্কা। সেল্টা ভিগোর বিপক্ষে রিয়ালের শেষ ম্যাচের পরই অবশ্য ইএসপিন সোলারির স্থায়ী চুক্তির খবর প্রকাশ করেছিল। মার্কা জানাচ্ছে, সেল্টার বিপক্ষে ম্যাচের আগেই সোলারির ব্যাপারটি নিশ্চিত করে রেখেছিল রিয়াল কর্তৃপক্ষ। আনুষ্ঠানিক ঘোষণা অবশ্য এখনও পর্যন্ত দেওয়া হয়নি ক্লাবের পক্ষ থেকে।
     

    সোলারির অধীনে ৪ ম্যাচে রিয়াল গোল করেছে মোট ১৫টি, আর হজম করেছে মাত্র দুইটি। প্রথম তিন ম্যাচ জিতে আর কোনো গোল হজম না করে রিয়ালের ১১৬ বছরের ইতিহাসে নতুন কোনো  ম্যানেজারের সেরা শুরুর রেকর্ডও গড়েছিলেন সোলারি।