• লা লিগা
  • " />

     

    ফ্রি কিকে 'ভাগ্য সহায়' ছিল মেসির

    ফ্রি কিকে 'ভাগ্য সহায়' ছিল মেসির    

     

    চোখ ধাঁধানো ফ্রি কিক থেকে তিনি গোল করেন মাঝে সাজেই। ক্যারিয়ারের শুরুতে লিওনেল মেসি ফ্রি কিক থেকে খুব বেশি গোল না পেলেও গত কয়েক মৌসুমে সেই সংখ্যাটা বেড়ে গেছে অনেকাংশেই। কাল রাতে প্রথমবারের মতো এক ম্যাচে ফ্রি কিকে দুইবার বল জালে জড়িয়েছেন মেসি। এস্পানিওলের বিপক্ষে বার্সেলোনার ৪-০ গোলের জয়ের পর মেসি বলছেন, ভাগ্য সহায় ছিল বলেই দুইবার গোল হয়েছে ফ্রি কিক থেকে।

    এস্পানিওলের বিপক্ষে ম্যাচের প্রথম গোল আসে মেসির পা থেকেই। ১৭ মিনিটে বক্সের বাইরে নিজেই আদায় করেছিলেন ফ্রি কিক। বা পায়ের বাঁকানো শটে গোলরক্ষককে বোকা বানান মেসি। ৬৫ মিনিটে আরেকবার চোখ ধাঁধানো ফ্রি কিকে গোল করেন মেসি।

    জোড়া গোলের পর মেসি বলছেন, ফ্রি কিক নেওয়ার সময় ভাগ্যও তার সহায় ছিল, ‘আমি ফ্রি কিক নেওয়ার সময় প্রতিবারই একইভাবে মারার চেষ্টা করি যেন একবার না একবার সেটা কার্যকরী হয়। অনেক সময় ম্যাচে কয়েকটা ফ্রি কিক পেলেও সেটা গোলে পরিণত করতে পারি না। এবার এক ম্যাচেই দুইবার ফ্রি কিক থেকে গোল এসেছে! ভাগ্যের সহায়তা ছিল বলেই এমনটা সম্ভব হয়েছে।’

    দুই সপ্তাহ আগে সেভিয়ার কাছে লিগের শীর্ষস্থান হারাতে হয়েছিল বার্সাকে। সেই জায়গাটা আগের সপ্তাহেই ফিরে পেয়েছে কাতালানরা, কাল সেটা ধরে রেখেছে তাঁরা। মেসি বলছেন, ম্যাচের শুরুতে তার গোলটাই দলকে বাড়তি আত্মবিশ্বাস জুগিয়েছে, ‘এস্পানিওলের বিপক্ষে জয়টা সবসময়ই দারুণ ব্যাপার। ম্যাচের শুরুর দিকে গোল পেয়েছিলাম আমরা, এটা পুরো খেলার গতিপথই বদলে দিয়েছে। আমরা সবদিকে প্রতিপক্ষের চেয়ে এগিয়ে ছিলাম।’

    হ্যাটট্রিক পাওয়ার সুযোগও এসেছিল মেসির সামনে। সেটা না পেলেও ১৩ ম্যাচে ১১ গোল করে লা লিগায় এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা তিনিই।