• লা লিগা
  • " />

     

    যুক্তরাষ্ট্রে খেলবে না বার্সেলোনা

    যুক্তরাষ্ট্রে খেলবে না বার্সেলোনা    

     

    যুক্তরাষ্ট্রের মায়ামিতে বার্সেলোনা-জিরোনার লা লিগার ম্যাচ নিয়ে আলোচনা চলছে বেশ কয়েক মাস ধরে। প্রথমবারের মতো স্পেনের বাইরে হয়ে যাওয়া লা লিগার ম্যাচটি শেষ পর্যন্ত আর হচ্ছে না।জিরোনার বিপক্ষে আগামী জানুয়ারিতে ম্যাচ খেলার সিদ্ধান্ত থেকে সরে এসেছে বার্সেলোনা।

    ২৬ জানুয়ারির ম্যাচটি নিয়ে শুরু থেকেই প্রতিবাদের ঝড় উঠেছিল স্পেনে। স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন ও ফুটবলারস ইউনিয়ন ম্যাচটি বাতিলের দাবি জানিয়ে বলেছিল, লা লিগার ম্যাচ স্পেনের বাইরে আয়োজন করে সমর্থকদের মনে আঘাত করছে লা লিগা কর্তৃপক্ষ। বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ জানায়, তাঁরা কখনোই স্পেনের বাইরে গিয়ে এভাবে ম্যাচ খেলার ব্যাপারে রাজি হতো না।

    শেষ পর্যন্ত এই ম্যাচ থেকে সরে গেলো বার্সেলোনাও। ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে জানান হয়েছে, সব পক্ষের মাঝে সমঝোতা না হওয়ায় তাঁরা সরে আসতে বাধ্য হয়েছে, ‘যে লক্ষ্য নিয়ে ম্যাচটা আয়োজন করার কথা ভাবা হয়েছিল, সেটা আসলে সবার ঐকমত ছাড়া সম্ভব হবে না। বার্সেলোনা মায়ামিতে লা লিগার ম্যাচ খেলতে চায়। তবে সব পক্ষ যখন একমত হবে এই ব্যাপারে তখনই কেবল ম্যাচটা খেলতে যাব আমরা।’

    তবে বার্সেলোনা পিছিয়ে গেলেও যুক্তরাষ্ট্রে লা লিগার ম্যাচ আয়োজনে বদ্ধ পরিকর লা লিগা কর্তৃপক্ষ, ‘বার্সেলোনা ম্যাচটি না খেলার সিদ্ধান্ত নেওয়ার যুক্তরাষ্ট্রের ভক্তরা হতাশ হয়েছেন। এজন্য আমরা দুঃখ প্রকাশ করছি। তবে দ্রুততম সময়ে সেখানে লা লিগার ম্যাচ আয়োজনের চেষ্টা চালিয়ে যাচ্ছি আমরা।’

    বার্সেলোনার বিপক্ষে ম্যাচ দেখতে জিরোনার পক্ষ থেকে তাদের সমর্থকদের জন্য ঠিক করা হয়েছিল বিশেষ বিমান। অনেকে হয়ত এই সুযোগে যুক্তরাষ্ট্র ঘুরে আসার পরিকল্পনাও সাজিয়ে ফেলেছিলেন! বার্সেলোনার সরে আসার সিদ্ধান্তে ভেস্তে গেল সবই। মায়ামির দর্শকরাও নিশ্চয়ই লিওনেল মেসির খেলা দেখার সুযোগ হারিয়ে হতাশ।