• লা লিগা
  • " />

     

    রোনালদো-মেসির অনুপস্থিতি নিয়ে মদ্রিচের খোঁচা

    রোনালদো-মেসির অনুপস্থিতি নিয়ে মদ্রিচের খোঁচা    

    ১০ বছর পর ক্রিশ্চিয়ানো রোনালদো বা লিওনেল মেসিকে বাদ দিয়ে লুকা মদ্রিচ জিতেছেন ব্যালন ডি'অর। কিন্তু মদ্রিচ পুরস্কার নেওয়ার রাতে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না রোনালদো, মেসির কেউই। এ ব্যাপারটিই পছন্দ হয়নি মদ্রিচের। স্পোর্টসে নভতসিকে দেওয়া সাক্ষাতকারে দুইজনের কড়া সমালোচনা করেছেন  রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার। 

    "আসলে অনুষ্ঠানে কেন কেউ আসেনি সেটা তো আমি বলতে পারব না। এটা তাদের নিজস্ব ব্যাপার। কিন্তু ব্যাপারটা অদ্ভুতও। তার মানে কী দাঁড়ায় আসলে? এই ভোট আর পুরস্কার জিতলে তখনই কেবল তাদের কাছে এটার দাম আছে। 

    "এটা আসলে খেলোয়াড় আর ভোটারদেরও অসম্মান করা। তারাই গত দশ বছর তাদেরকে পুরস্কৃত করেছে। ফুটবল আর সমর্থকদেরকেও অসম্মান করা হয়। যা হোক তারা আসলে নিজেরা যা ভেবেছে সেটাই করেছে।

    "আমার মনে হয় ব্যাপারটা খুবই সাধারণ। রোনালদো আর মেসি গত ১০ বছরের বেশি সময় ধরে ফুবটল শাসন করেছে। তারা দুইজন ফুটবলকে অন্য উচ্চতায় নিয়ে গেছে। তাদের একটা আলাদা কাতারই আছে। কিন্তু আমরা কথা বলছি একটি মৌসুমের সেরা খেলোয়াড়দের নিয়ে। যেখানে জাতীয় দলের কোচ, খেলোয়াড়র, ম্যানেজার, সাংবাদিক, কিংবদন্তী ফুটবলাররা সবাই মিলে একই রায় দিয়েছে।"

    মদ্রিচ অবশ্য এখানেই থামেননি। অসন্তোষটাও আড়াল করতে পারেননি, "এখন আপনি যদি বলেন সেরা খেলোয়াড় কে? সে প্রতিযোগিতা হলে আসলে প্রতি বছরই শিরোপাটা মেসি নইলে রোনালদোকে দিয়ে দিতে হবে। তারা অবসরে যাওয়ার আগ পর্যন্ত ভোটিং পদ্ধতির আর দরকার নেই তাহলে।"