• লা লিগা
  • " />

     

    • লা লিগা

    কোর্তোয়াকে ইঁদুর ছুড়ে মারলেন অ্যাটলেটিকো সমর্থকরা!

    একটা সময় অ্যাটলেটিকো মাদ্রিদে খেলেছেন তিনি, এই ক্লাবের হয়ে জিতেছেন লা লিগাও। থিবো কোর্তোয়া আবার ফিরলেন সেই চিরচেনা ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে, তবে এবার তাঁর গায়ে রিয়াল মাদ্রিদের জার্সি। ঘরের মাঠের সমর্থকদের দুয়ো যে শুনতে হবে, সেটা হয়ত আগেই জানতেন। কিন্তু নিজেদের সাবেক গোলরক্ষককে অ্যাটলেটিকো ভক্তরা বরণ করে নিলেন ইঁদুর দিয়ে! মাঠে প্রবেশ করার পর থেকেই কোর্তোয়ার দিকে বেশ কয়েকবার খেলনা ইঁদুর ছুড়ে মারা হয়েছে।

    আট বছর আগে চেলসি থেকে ধারে অ্যাটলেটিকোতে খেলতে এসেছিলেন কোর্তোয়া। ২০১১ থেকে ২০১৪, এই তিন বছরেই অ্যাটলেটিকোর হয়ে পেয়েছেন অনেক সাফল্য। লা লিগা, ইউরোপা লিগ ও কোপা ডেল রে জিতেছিলেন ক্লাবের হয়ে। এই মৌসুমের শুরুতেই চেলসি থেকে পাকাপাকিভাবে রিয়ালে চলে আসেন এই বেলজিয়াম কিপার।

    কোর্তোয়ার রিয়ালের হয়ে খেলা যে ভালো চোখে দেখবেন না অ্যাটলেটিকো ভক্তরা, সেটা বোঝা গিয়েছিল ম্যাচের আগেই। স্টেডিয়ামের বাইরে থাকা কোর্তোয়ার নামফলকে লাল দাগ দিয়ে সমর্থকরা বার্তা দিয়েছেন, এখন কোর্তোয়া তাদের কেউ নন। তাঁর নামফলকের ওপর ইঁদুরও রেখেছেন অনেকে।

    মাদ্রিদ ডার্বি শুরুর আগে যখন মাঠে প্রবেশ করেন কোর্তোয়া, তাঁর দিকে লক্ষ্য করে ছুড়ে মারা হয় খেলনা ইঁদুর। ম্যাচের সময় যতবারই তিনি বল ছুঁয়েছেন, ততবারই তাকে দুয়ো দেওয়া হয়েছে, ছুড়ে মারা হয়েছে অনেক খেলা ইঁদুরও। দর্শকের অনেকের হাতেই ছিল ‘কোর্তোয়া একটা ইঁদুর’ লেখা প্ল্যাকার্ডও!

    শেষ হাসিটা অবশ্য কোর্তোয়াই হেসেছেন। অ্যাটলেটিকোকে ৩-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে রিয়াল।