• লা লিগা
  • " />

     

    জাতীয় দলে ফেরা নিয়ে মাথা ঘামান না বেনজেমা

    জাতীয় দলে ফেরা নিয়ে মাথা ঘামান না বেনজেমা    

    একটা বিতর্কিত ভিডিও টেপই শেষ করে দিয়েছে তাঁর জাতীয় দলের ক্যারিয়ার। চার বছর ধরে ফ্রান্স দলে ব্রাত্য করিম বেনজেমা, নিকট ভবিষ্যতে দলে ডাক পাওয়ারও কোনো সম্ভাবনা নেই। বেনজেমা বলছেন, এখন আর জাতীয় দলে ফেরা নিয়ে মাথা ঘামান না তিনি।

    একটা সময় বেনজেমাই ছিলেন ফ্রান্সের অন্যতম ভরসা। শেষবার ফ্রান্সের হয়ে মাঠে নেমেছেন ২০১৫ সালে। ওই বছরের আগস্টে বিতর্কিত এক ভিডিওর কারণেই তাকে দল থেকে বাদ দেন কোচ দিদিয়ের দেশম। বেনজেমার তাই খেলা হয়নি ২০১৬ ইউরোতে, ছিলেন না ২০১৮ সালের বিশ্বকাপজয়ী স্কোয়াডেও।

     

     

    আর কখনোই জাতীয় দলের হয়ে খেলতে পারবেন না, এটা মোটামুটি ধরেই নিয়েছেন বেনজেমা, ‘আসলে এখন আর জাতীয় দলে ফেরার কথা ভাবি না। ফ্রান্সের হয়ে খেলার জন্য আমাকে আবার ডাকা হবে, এটা নিয়ে ভেবে আগের মতো একটুও উচ্ছ্বসিত হইনা।’

    গত চার বছরে অনেকটাই বদলে গেছে ফ্রান্স। এমবাপ্পে, গ্রিজমানদের ছোঁয়ায় এই ফ্রান্স দল এখন অনেকটাই অপ্রতিরোধ্য। নিজে খেলতে না পারলেও দলের তরুণদের সাফল্য চান বেনজেমা, ‘এখন ফ্রান্স পুরোপুরি ভিন্ন একটা দল। তারা এখন বিশ্বচ্যাম্পিয়ন। একদম নতুন একটা প্রজন্ম খেলছে এই দলে, তাদের সবাই দুর্দান্ত ফুটবলার। আমি হয়ত আর ফ্রান্সের হয়ে খেলব না। তবে সবসময়ই এই দলটার সাফল্য কামনা করি।’

    ফ্রান্সের এমন সাফল্য দেখে বেনজেমা হয়ত মাঝে মাঝে একটা দীর্ঘশ্বাসই ছাড়েন। বিশ্বকাপ উঁচিয়ে ধরা ছবি যে থাকতে পারতো তাঁরও!