• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    কোনোকিছুই আর গায়ে মাখেন না হিগুয়াইন

    কোনোকিছুই আর গায়ে মাখেন না হিগুয়াইন    

    সমালোচনা যখন তুঙ্গে, তখন অনেকটা লোকচক্ষুর আড়ালে ছিলেন। কিন্তু এখন আর সেটা করতে চান না। সমালোচকদের সমালোচনা আর গায়ে মাখেন না বলে জানিয়েছেন গঞ্জালো হিগুয়াইন। 

    এসি মিলান থেকে ধারে চেলসিতে খেলতে এসে এখনও নিজেকে মেলে ধরতে পারেননি আর্জেন্টাইন স্ট্রাইকার। ৩১ বছর বয়সী গত মাসে অবসর নিয়েছেন জাতীয় দল থেকেও। সাবেক মাদ্রিদ, জুভেন্টাস স্ট্রাইকার তাই এখন আর কোনো কিছুই পাত্তা দেন না বলে জানিয়েছেন এক সাক্ষাৎকারে।

    "আমি সবসময়ই লুকিয়ে থাকা নিয়ে অনুশোচনায় ভুগি। রাস্তায় বের হলে লোকে কী বলবে এসব ভেবে আমি নিজেকে সরিয়ে রাখতাম সবকিছু থেকে।"

    "অথচ যারা আসলেই মানুষকে কষ্ট দেয় খারাপ কাজ করে, এমন লোকেরা রাস্তা ঘাটে নির্বিঘ্নে ঘুরে বেড়াচ্ছে। আর আমরা? আমরা তো কাউকে হত্যা করি না। আমরা মাঠে খেলি, আমরা কেন ঘর থেকে বের হতে পারব সমালোচনার ভয়ে? যখন একবার এসব বুঝে গিয়েছি, এরপর থেকেই জীবনটা আরেকটু সুন্দর করে যাপন করার চেষ্টা করছি। আমি এটা নিয়ে খুশিই, কারণ জীবন আসলে দেখতে দেখতেই চলে যায়। হুট করে দেখবেন আপনার বয়স ৪০-৫০ হয়ে গেছে। আর পেছন ফিরে তাকানোর সুযোগ নেই। আমি এখন আগের চেয়ে ভালোভাবেই বেঁচে আছি।"

    ক্লাবের হয়ে সফল হলেও জাতীয় দলের জার্সিতে একেবারেই সুবিধা করতে পারেননি হিগুয়াইন। বিশেষ করে গুরুত্বপূর্ণ সময়ে বারবার হতাশ করেছেন দলকে। তাই তাকে নিয়ে আর্জেন্টিনাতে সমালোচনার তিক্ততা আরও বেশি। এসব কিছু জীবনে বড় প্রভাব ফেলেছে জানাচ্ছেন হিগুয়াইন, "আমাকে ভুগতে হয়েছে এসবের জন্য। সোশ্যাল মিডিয়া আপনি চালান বা না চালান। এসব কানে আসে। আমি এখন এমন অবস্থায় আছি যে আর কোনো কিছুই গায়ে মাখি না।" 

    "আমি সেরা লিগে খেলেছি, সেরা দলে খেলেছি। তিনটি বিশ্বকাপ ও কোপা আমেরিকা খেলেছি। সমালোচনা এখন আর আমার ওপর প্রভাব ফেলেনা। এগুলো নিয়ে বাঁচতে আমি শিখে গেছি। আমি যা কিছু অর্জন করেছি এর দশ ভাগ পাওয়ার চিন্তাও আমি ছোটবেলায় করিনি। লোকে এখন বলবে, সেটা নিয়ে আমি ভাবতে যাব কেন?" 

    হিগুয়াইন বর্তমান ফর্ম বলছে পরের মৌসুমে নতুন ক্লাব খুঁজতে হবে তাকে। তবে তিনি বলছেন ভিন্ন কথা, "আমি যেসব ক্লাবে খেলেছি, এর সবগুলোতেই আমি আবার চাইলে ফিরে যেতে পারি। এটা ভাবলেই আমার গর্ব হয়।"

     

     

    "আমি মানুষ হিসেবে ভালো। আর আমি যেখানেই গিয়েছি সেখানেই সফল হয়েছি। আমি চাই মানুষ আমাকে একজন ভালো মানুষ হিসেবে ভালোবাসুক। আমি কতোগুলো শিরোপা জিতেছি সে কারণে নয়।"