• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    নেইমারের সাড়ে তিন কোটি টাকার বোনাস কেটে রাখবে পিএসজি

    নেইমারের সাড়ে তিন কোটি টাকার বোনাস কেটে রাখবে পিএসজি    

    নির্ধারিত সময়ে পিএসজির অনুশীলনে যোগ না দেওয়ায় নেইমারের জন্য অপেক্ষা করছিল শাস্তি। এক সপ্তাহ পর দলের সাথে যোগ দেওয়ার ঘোষণায় বেশ মোটা অংকের টাকাই গচ্চা যাবে এই ব্রাজিলিয়ানের। স্প্যানিশ পত্রিকা মার্কা জানিয়েছে, প্রতি মাসে পিএসজিতে নেইমার যে সাড়ে তিন কোটি টাকার ‘এথিকাল বোনাস’ পেতেন, এবার সেই টাকার পুরোটাই কেটে রাখবে ক্লাবটি। 

    গত বছরের শেষভাগে প্রথম আলোচনায় আসে এই এথিকাল বোনাস। শুধুমাত্র মিডিয়ার সাথে ‘বন্ধুত্বপূর্ণ’ আচরণ ও ম্যাচ শেষে দর্শকদের উদ্দেশ্যে হাততালি দিয়েই নেইমার মাসে পান প্রায় সাড়ে তিন কোটি টাকা। সময়মতো অনুশীলনে আসলে, মিডিয়াকে সম্মান করে কথা বললে ‘পয়েন্ট’ পান নেইমার-এমবাপ্পেরা। পয়েন্ট পান আরেকটি ব্যাপারেও, ম্যাচ শেষে দর্শকের দিকে হাততালি দিয়ে অভিবাদন জানালেও যোগ হয় পয়েন্ট! মাসের শেষে সব পয়েন্ট হিসেব করেই দেওয়া হয় এই বোনাস।

    আগের মৌসুম শেষ হওয়ার পর থেকেই নেইমারের পিএসজি ছেড়ে বার্সেলোনাতে ফিরে যাওয়ার গুঞ্জনটা উঠেছে। কোপার ফাইনাল শেষে পিএসজির সাথে অনুশীলনে যোগ দেওয়ার কথা থাকলেও সেটা করেননি তিনি। নেইমারের বাবা পরে জানিয়েছেন, ছুটি শেষে ১৬ জুলাই দলের সাথে যোগ দেবেন নেইমার। এতে বেশ চটেছিল ক্লাবটি, অফিশিয়াল বিবৃতিতে জানিয়েছিল, নেইমারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

    সেই শাস্তির একটা রূপ দেখা যাবে নেইমারকে বোনাস না দেওয়ায়। মার্কা জানিয়েছেন, নেইমারের এই বোনাসের টাকাটা দাতব্য কাজে ব্যয় করবে পিএসজি। এর আগেও পিএসজি এরকম বোনাস কেটে রেখেছে ফুটবলারদের। সার্জি অরিয়ের, অ্যাদ্রিয়েন র‍্যাবিওট, এডিনসন কাভানি, মার্কো ভেরাত্তিরাও নানা কারণে নিজেদের এথিকাল বোনাস হারিয়েছিলেন। কেউ সতীর্থের সাথে ঝামেলায় জড়িয়ে, কেউবা নেইমারের মতো ছুটি কাটিয়ে দেরি করে দলের সাথে যোগ দেওয়াতে এই শাস্তি পেয়েছেন।