• বাংলাদেশ-আফগানিস্তান-জিম্বাবুয়ে ত্রিদেশীয় সিরিজ
  • " />

     

    • বাংলাদেশ-আফগানিস্তান-জিম্বাবুয়ে ত্রিদেশীয় সিরিজ

    তামিম আর সাইফ উদ্দিনকে ছাড়াই শুরু কন্ডিশনিং ক্যাম্প

    আফগানিস্তানের সঙ্গে টেস্ট ও জিম্বাবুয়ের সঙ্গে মিলে ত্রিদেশীয় সিরিজের জন্য কন্ডিশনিং ক্যাম্প শুরু হওয়ার কথা ছিল আগামীকাল রোব বার থেকে। সেটি এক দিন পিছিয়ে শুরু হচ্ছে সোমবার থেকে। ৩৫ জনের নাম জানিয়েছে বিসিবি, যার মধ্যে আছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফিন বিন মুর্তজাও। তামিম ইকবাল নেই ক্যাম্পে অনুমিতভাবে। কিছুদিন আগেই সামনের মাসের টেস্ট আর টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম চেয়েছিলেন। বিসিবি সেটি অনুমোদন করেছে বলেই এবার জানা গেল। নেই পিঠের চোটে ভোগা সাইফ উদ্দিনও।

    সামনের বছরের মার্চের আগে নির্ধারিত সূচি অনুযায়ী আর কোনো ওয়ানডে খেলবে না বাংলাদেশ। সামনের মাসের সিরিজেও নেই কোনো ওয়ানডে। মাশরাফি নিজেকে ফিট রাখার জন্য তাই যোগ দিচ্ছেন ক্যাম্পে। প্রথম চার দিন শুধু ফিটনেস ক্যাম্পই হবে, জিমের সঙ্গে থাকবে রানিং।

     

    ৩৫ জনের ক্যাম্পে গত কিছু দিন জাতীয় দল, এ দল, এইচপি দলে খেলে আসা মোটামুটি সব ক্রিকেটারই আছেন। তামিম বিশ্রাম চেয়েছিলেন, তবে সাইফ উদ্দিনের সমস্যা কিছুটা জটিল। পিঠের চোট বেড়ে যাওয়ায় শ্রীলংকায় যাননি, গত মাসে তাকে তিন সপ্তাহের ছুটি দেওয়া হয়েছিল বোর্ড থেকে। সেটি পেরিয়ে গেছে এর মধ্যেই। বিসিবি চিকিৎসক ডা দেবাশীষ চৌধুরী বলেছেন, সাইফের সমস্যাটা দীর্ঘমেয়াদি। এই ক্যাম্পে না থাকায় সামনের ত্রিদেশীয় সিরিজে সাইফের অংশ নেওয়া নিয়েও বড় প্রশ্ন চিহ্ন উঠে গেল।

    ক্যাম্পে ৩৫ জন

    ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, সাদমান ইসলাম, জহুরুল ইসলাম, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, আফিফ হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, আবু জায়েদ রাহী, আবু হায়দার রনি, তাইজুল ইসলাম মেহেদী হাসান মিরাজ, আরিফুল হক, ইয়াসির আলী, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, নাঈম শেখ, নাঈম হাসান, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, ইয়াসিন আরাফাত মিশু, মাহেদী হাসান , আমিনুল ইসলাম বিপ্লব।