• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    এক মাসের জন্য মাঠের বাইরে এমবাপ্পে

    এক মাসের জন্য মাঠের বাইরে এমবাপ্পে    

    টলুসের বিপক্ষে ইনজুরিতে পড়েছিলেন দুইজনই। কিলিয়ান এমবাপ্পে ও এডিনসন কাভানির কেউই পুরো ম্যাচ খেলতে পারেননি, এর আগেই বদলি করা হয়েছিল তাদের। পিএসজির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, লম্বা সময়ের জন্যই মাঠের বাইরে থাকতে হবে এমবাপ্পে-কাভানিকে। কাভানি খেলতে পারবেন না তিন সপ্তাহের মতো, এমবাপ্পেকে অপেক্ষা করতে হবে এক মাসেরও বেশি। 

    গত পরশু টলুসের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় পেয়েছিল পিএসজি। তবে সেই জয়কে ছাপিয়ে টমাস টুখেলের কপালে চিন্তার ভাজ ফেলেছিল কাভানি-এমবাপ্পের ইনজুরি। ১৬ মিনিটের মাথায় মাংসপেশিতে টান লেগে মাঠ ছাড়েন কাভানি। ৬৬ মিনিটে হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে আর খেলা চালিয়ে যেতে পারেননি এমবাপ্পে। 

    দুইজনের ইনজুরি কতটা গুরুতর সেটা ওই সময় জানা যায়নি। পিএসজির ডাক্তাররা এমবাপ্পে-কাভানিকে পরীক্ষা করার পর দিয়েছে দুঃসংবাদটা। কাভানিকে কমপক্ষে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে। এমবাপ্পের ইনজুরিটা আরও গুরুতর। তাকে মাঠে ফিরতে অপেক্ষা করতে হবে এক মাসেরও বেশি। 

    কয়েকটি লিগ ম্যাচ তো বটেই, কাভানি-এমবাপ্পে মিস করবেন সেপ্টেম্বরে হওয়া জাতীয় দলের বেশ কিছু ম্যাচও। লিগ ম্যাচের পাশাপাশি পিএসজির চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের প্রথম ম্যাচও মিস করতে পারেন দুইজন।

    এমবাপ্পে-কাভানির সাথে একই ম্যাচে ইনজুরিতে পড়া ডিফেন্ডার আবদু দিয়ালোকে অবশ্য শঙ্কামুক্ত ঘোষণা করেছেন ডাক্তাররা। ডান চোখে আঘাত পেয়ে মাঠ ছেড়েছিলেন তিনি। পরের ম্যাচ থেকে খেলতে পারবেন দিয়ালো।