• অন্যান্য খবর
  • " />

     

    • অন্যান্য খবর

    রেসিং ট্র্যাক প্রাণ কেড়ে নিল ফরাসি ড্রাইভারের

    ফর্মুলা টু রেসিংয়ের বেলজিয়াম গ্রাঁ প্রিঁতে দুই গাড়ির সংঘর্ষ হয়েছিল। সেই সংঘর্ষে আহত দুই ড্রাইভারকে হাসপাতালে নেওয়া হয় হেলিকপ্টারে করে। শেষ পর্যন্ত কয়েক ঘণ্টা মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে হার মানতে হলো অ্যান্থনি হাবার্টকে। 

    বেলজিয়াম গ্রাঁ প্রিঁর দ্বিতীয় ল্যাপে ফরাসি ড্রাইভার হাবার্টের গাড়িকে ঘণ্টায় প্রায় ১৭০ মাইল বেগে ধাক্কা দেয় যুক্তরাষ্ট্রের ড্রাইভার হুয়ান ম্যানুয়েল কোরেয়ার গাড়ি। এই সংঘর্ষে গুরুতর আহত হন দুইজনই। হাসপাতালে নেওয়ার কয়েক ঘণ্টা পর জানানো হয়, ২২ বছর বয়সী হাবার্টকে আর বাঁচানো সম্ভব হয়নি। তাঁর মাথায় ও ঘাড়ের আঘাতটা বেশি গুরুতর ছিল। হাবার্ট মারা গেলেও এখন মোটামুটি সুস্থ আছেন কোরেয়া। তাঁর দুই পায়ের বেশ কিছু হাড়ে চিড় ধরেছে, মেরুদন্ডেও কিছুটা আঘাত পেয়েছেন তিনি। 

    হাবার্টের এমন মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে রেসিং জগতে। ফার্নান্দো আলোন্সো, লুইস হ্যামিল্টনসহ অনেক ফর্মুলা ওয়ান চ্যাম্পিয়নরা নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক জানিয়েছেন। শোক জানিয়েছে বিভিন্ন রেসিং কার কোম্পানিও। 

     

     

    ১২ বছর বয়স থেকে রেসিং করে আসছিলেন হাবার্ট। ২০১৩ সাল থেকে শুরু হয় তাঁর পেশাদার ক্যারিয়ার। গতবার ফর্মুলা থ্রির শিরোপা জিতে এবার ফর্মুলা টুতে অংশ নিয়েছিলেন তিনি।