• অন্যান্য খবর
  • " />

     

    শারীরিক প্রতিবন্ধী ফুটবলারদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো দেশের প্রথম এমপিউটি ফুটবল

    শারীরিক প্রতিবন্ধী ফুটবলারদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো দেশের প্রথম এমপিউটি ফুটবল    

    ইমেগো স্পোর্টস ওয়েলফেয়ার এসোসিয়েশনের প্রকল্প ‘খেলবেই বাংলাদেশ’ ও বাংলাদেশ এমপিউটি ফুটবলের যৌথ উদ্যোগে সোমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফে’র আর্টিফিসিয়াল টার্ফে অনুষ্ঠিত হলো শারীরিক প্রতিবন্ধী ফুটবলারদের অংশগ্রহণে দেশের প্রথম ‘এমপিউটি’ ফুটবল আসর। দূর্ঘটনা কিংবা জন্মগতভাবে গোড়ালি বা কব্জির কাছাকাছি জায়গা থেকে শরীরের অঙ্গ হারানো ফুটবলাররাই কেবল অংশ নেয় এ ফুটবল আসরে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহযোগিতায়, কনফিডেন্স গ্রুপ ও মুসলিম সুইটসের পৃষ্ঠপোষকতায় এই আয়োজনে অংশ নিতে দেশের নানা প্রান্ত থেকে বাছাইকৃত ৫০ ফুটবলার সকালে অংশ নেন চূড়ান্ত বাছাইয়ে। বাছাইকৃত ফুটবলারদের নিয়ে বাফুফে’র আর্টিফিসিয়াল টার্ফে দুপুর ২টায় অনুষ্ঠিত হয় প্রীতি ফুটবল ম্যাচ।

    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফের সিনিয়র ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শিদি, এমপি। তিনি জানান, “শারীরিকভাবে প্রতিবন্ধী ফুটবলারদের ফুটবল শৈলী আমাকে রীতিমতো মুগ্ধ করেছে। এমপিউটি ফুটবল বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলেও, এমপিউটি ফুটবলের বিশ্বকাপ আছে। আমরা চাই এসব ফুটবলাররা তাদের দক্ষতা আরও উন্নতি করবে। একদিন আমরাও এমপিউটি ফুটবলের বিশ্বকাপে অংশ নিতে চাই। বাফুফে শারীরিকভাবে পিছিয়ে থাকা ফুটবলারদের পাশে থাকবে।“

     

     

    পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কনফিডেন্স গ্রুপের চিফ এইচআর ও কর্পোরেট কমিউনিকেশন কর্মকর্তা মোহাম্মদ তারিকুল ইসলাম ও বাংলাদেশ সুইটস ম্যানুফাকচারার্স এসোসিয়েশন ও মুসলিম সুইটসের পরিচালক মোহাম্মদ আসাদুজ্জামান রকি অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এমপিউটি ফুটবল নিয়ে নিজেদের ভবিষ্যত পরিকল্পনা জানান, ইমেগো স্পোর্টস ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি ও ইমেগো স্পোর্টসের কো-ফাউন্ডার রেজওয়ান উজ জামান। রেজওয়ান জানান, “দেশের সব প্রান্তে ছড়িয়ে থাকা মানুষের খেলাধূলার প্ল্যাটফর্ম তৈরী করে দেয়ার লক্ষ্যেই আমরা ‘খেলবেই বাংলাদেশ’ প্রকল্প হাতে নিয়েছি। সে পরিকল্পনার অংশ হিসেবে এমপিউটি ফুটবলের পথচলা শুরু হলো। আগামীতে আমরা এমপিউটি ফুটবলের জাতীয় চ্যাম্পিয়নশিপ করতে চাই।“ অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ এমপিউটি ফুটবলের কো-ফাউন্ডার মোহাম্মদ মহসিন।