• বাংলাদেশ-আফগানিস্তান-জিম্বাবুয়ে ত্রিদেশীয় সিরিজ
  • " />

     

    সেই ক্রাইস্টচার্চে যাচ্ছে অনূর্ধ্ব ১৯ দল

    ইংল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে হারের পর এশিয়া কাপের ফাইনালেও ভারতের কাছে হার। বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল অবশ্য সেই হতাশা কাটতে না কাটতেই এবার ছুটছে নিউজিল্যান্ডে। যাচ্ছে সেই ক্রাইস্টচার্চে, যেখানে এই বছরের ফেব্রুয়ারিতে ভয়ংকর এক সন্ত্রাসী হামলা থেকে বেঁচে ফিরেছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আগামীকাল ক্রাইস্টচার্চের উদ্দেশে দেশ ছাড়বে আকবর আলীর দল, নিউজিল্যান্ড অনূর্ধ্ব ১৯ দলের বিপক্ষে খেলবে পাঁচটি যুব ওয়ানডে।

    ফেব্রুয়ারিতে ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার সময় একটুর জন্য বেঁচে গিয়েছিল বাংলাদেশ দল। এরপর এপ্রিলে ছোটদেরও সেখানে যাওয়ার কথা ছিল, কিন্তু সেই সন্ত্রাসী হামলার পর অনিবার্য কারণে সেই সফর স্থগিত হয়ে যায়। পাঁচ মাস পর এবার সেই ওয়ানডে খেলতে যাচ্ছে বাংলাদেদ্গ দল।

     

     

    এশিয়া কাপে যে ১৫ জনের দল ঘোষণা করা হয়েছিল, সেখান থেকে তিন জন বাদ পড়েছেন ১৫ জনের দল থেকে। শাহীন আলম, মিনহাজুর রহমান ও আশরাফুল আলমরা ১৫ জনের দল থেকে গেছেন স্ট্যান্ডবাইতে। আর তাদের জায়গা নিয়েছেন অভিষেক দাস, আসাদুল্লাহ গালিব ও হাসান মোরাদ।

    ২৭ সেপ্টেম্বর প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে অনূর্ধ্ব ১৯ দল। ২৯ সেপ্টেম্বর থেকে শুরু পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের সবকটি হবে লিংকন ইউনিভার্সিটির বার্ট সাটক্লিফ ওভালে।

    ১৫ জনের দল

    আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয়, তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন, রাকিবুল হাসান, আসাদুল্লাহ হিল গালিব, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, মাহমুদুল হাসান জয়, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শামীম হোসেন, অনীক সরকার, হাসান মোরাদ।