• বিপিএল ২০১৯
  • " />

     

    'আগের ফরম্যাটে নির্ধারিত সময়েই হবে বিপিএল'

    আগের নির্ধারিত সময়েই বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বিপিএলের এবারের আসর শুরু হবে বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটি ও বিপিএলের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এজন্য তারা কাজ শুরুও করে দিয়েছেন। বিপিএলের গভর্নিং কাউন্সিলের দায়িত্ব এবার বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান নিয়েছেন বলেও জানিয়েছেন তিনি। 

    ফ্র্যাঞ্চাইজিগুলির সঙ্গে মতৈক্যে পৌঁছুতে না পেরে এবার বিসিবিই দল সাজিয়ে করবে বিপিএল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এই আসরের নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। তবে সাম্প্রতিক সময়ে বিভিন্ন স্পোর্টিং ক্লাবগুলির আর্থিক অব্যবস্থপনা ও সে সংশ্লিষ্ট বোর্ড কর্মকর্তার আটকসহ উদ্ভুত পরিস্থিতিতে বিপিএল আয়োজন একটু কঠিন হয়ে পড়তে পারে বলে মন্তব্য করেছিলেন ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। 

    জালাল বলছেন, বিপিএলের এই বিশেষ সংস্করণ হবে যথা সময়েই, “আগেই যেমন বলেছিলাম, ৬ ডিসেম্বর থেকে শুরু হবে, এখনও সেটাই আছে। এজন্য কিন্তু ক্রিকেট বোর্ডের কাজ শুরু হয়ে গেছে। আমাদের প্রধান নির্বাহী কর্মকর্তা আছেন, উনি দেখছেন। বিপিএল করতে যে হোমওয়ার্ক করা দরকার, সেগুলো করা শুরু হয়ে গেছে, পেপার-ওয়ার্কও শুরু হয়েছে। এই কাজগুলো শেষ হয়ে গেলে শীঘ্রই আমাদের যে পার্টনার বা স্পন্সর নেওয়ার কথা তাদের সঙ্গে বসবো।”

    ফ্র্যাঞ্চাইজি নেই বলে এবার দলগুলি সাজাবে বিসিবি, তবে সাড়া পেলে স্পন্সর থাকতে পারে বলে জানিয়েছিলেন নাজমুল। বিপিএলে প্রতি দলে বিদেশী ক্রিকেটারদের সঙ্গে অন্য ফরম্যাটও একই থাকবে বলে জানিয়েছেন জালাল, “ফরম্যাট আগে যেমন ছিলো প্রায় একই থাকবে। চারজন বিদেশী খেলোয়াড় যেটা আগে ছিলো, সেটিই থাকছে। ফ্র্যাঞ্চাইজি আগে কোনো ক্রিকেটারের সঙ্গে যদি চুক্তি করে থাকে, আর তারা যদি ফ্রি থাকে- তাহলে আমরা তাদেরকে অফার করতে পারি যে তারা অংশগ্রহণ করবে কিনা।”

    বিপিএলের গভর্নিং কাউন্সিলের মহাসচিব ইসমাইল হায়দার মল্লিককে ছাড়াই আপাতত কাজ চালাচ্ছেন তারা, “(তিনি কোথায়) আমি এটা বলতে পারছি না। এটা আমার জানার কথাও নয়। হয়তো তিনি কোন ব্যক্তিগত কাজে বাইরে আছেন। তবে কাজ কিন্তু থেমে নেই। কাজ চলছে, আমাদের ম্যানেজাররা কাজ করছেন।”

    “আমরা আগেই বলেছি এটা বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ। এটা স্পেশাল এক সংস্করণ। আর এটা একটা আসরই হবে”, বলেছেন তিনি।