• অন্যান্য খবর
  • " />

     

    পর্তুগালের নারী দলকে রোনালদোর বুট উপহার

    তিন বছর আগে ক্রিশ্চিয়ানো রোনালদো পর্তুগালকে এনে দিয়েছিলেন ইউরো শিরোপা। আগামী বছরের অনূর্ধ্ব-১৭ ইউরো টুর্নামেন্টের বাছাইপর্বের এলিট পর্বে পৌঁছে গেছে পর্তুগালের মেয়েরা। পর্তুগালের মেয়েদের উজ্জীবিত করতে অভিনব একটি কাজ করেছেন সিআর সেভেন। অনূর্ধ্ব-১৭ নারী দলের সবার জন্য বিশেষ বুট পাঠিয়েছেন পর্তুগাল অধিনায়ক, সাথে দিয়েছেন অনুপ্রেরণাদায়ক একটি বার্তাও। 

    অনূর্ধ্ব-১৭ ইউরো টুর্নামেন্টের বাছাইপর্বের ১১ নম্বর গ্রুপে ছিল পর্তুগালের মেয়েরা। ইসরায়েল, লাটভিয়াকে টপকে তারা হয়েছে গ্রুপের দ্বিতীয়। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে নেদারল্যান্ডস হয়েছে গ্রুপ চ্যাম্পিয়ন। দ্বিতীয় হলেও বাছাইপর্বের এলিট পর্ব নিশ্চিত করেছে পর্তুগিজ মেয়েরা। এলিট পর্ব পার হতে পারলেই নিশ্চিত হবে মূল পর্বে খেলা।  

    মেয়েদের এই সাফল্য নজর এড়ায়নি রোনালদোর। মেয়েরা যেন বাছাইপর্বের এলিট পর্বে আরও বেশি উজ্জীবিত হয়ে মাঠে নামতে পারে, এজন্য তিনি পুরো দলের জন্য বিশেষ বুট পাঠিয়েছেন। সেই বুট পেয়ে মেয়েদের খুশি আর দেখে কে! 

    বুটের সাথে এসেছে রোনালদোর একটি বিশেষ বার্তাও। রোনালদো লিখেছেন, ‘আমি তোমাদের মার্কুরিয়াল ড্রিম স্পিড বুট পাঠাচ্ছি এই আশায়, যেন এটা তোমাদের স্বপ্ন পূরণে সাহায্য করে। যখন আমি ছোট ছিলাম, তখন আমারও অনেক স্বপ্ন ছিল। সেই স্বপ্নগুলো এমন না যা তোমরা ঘুমের মাঝে দেখো। স্বপ্নগুলো এমন ছিল যা আমাকে জাগিয়ে রাখতো। আমি পৃথিবীর সেরা ফুটবলার হতে চাইতাম। জিম, মাঠ সবখানেই এটার জন্য পরিশ্রম করতাম। তাই স্বপ্ন থাকাটা খুব জরুরি। সেটার জন্য কঠোর পরিশ্রমও করতে হবে। আমি নিজের স্বপ্নটা সত্যি করতে পেরেছি, আশা করি তোমরাও পারবে। যদি আমি পারি, তোমরা কেনো পারবেন না? ইউরোর এলিট পর্বে সুযোগ পাওয়ার জন্য অভিনন্দন। পরের ম্যাচগুলোর জন্য শুভকামনা।’

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন