• লা লিগা
  • " />
    X

     

    পাঁচ সপ্তাহের জন্য মাঠের বাইরে সেমেদো

    সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচের ২০ মিনিটেই ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে হয়েছিল বার্সেলোনা ফুলব্যাক নেলসন সেমেদোকে। লিওনেল মেসির হ্যাটট্রিকে বার্সা জয় পেলেও কাতালানদের জন্য দুঃসংবাদ হয়ে এসেছে সেমেদোর ইনজুরি। ডানপায়ের মাংসপেশিতে টান খেয়ে পাঁচ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেলেন পর্তুগিজ ফুলব্যাক।

    সেমেদোর ইনজুরিটা খুব সম্ভবত সবচেয়ে খারাপ সময়েই আসল বার্সার জন্য। লিগে এর্নেস্তো ভালভার্দের দলের পরের ৪ ম্যাচ (লেগানেস, অ্যাটলেটিকো মাদ্রিদ, রিয়াল মায়োর্কা, রিয়াল সোসিয়াদাদ) মিস করবেন তিনি। বরুশিয়া ডর্টমুন্ড এবং ইন্টার মিলানের বিপক্ষে সেমেদোকে চ্যাম্পিয়নস লিগ গ্রুপপর্বের শেষ দুই ম্যাচেও পাচ্ছে না বার্সা।

    ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহেই অনুশীলনে ফেরার কথা সেমেদোর, সেক্ষেত্রে ১৮ তারিখ রিয়াল মাদ্রিদের বিপক্ষে মৌসুমের প্রথম এল ক্লাসিকোতেও হয়তো দেখা যাবে তাকে। এই মৌসুম রক্ষণ নিয়ে ধুঁকতে থাকা বার্সার হয়ে লিগে প্রতিটি ম্যাচ খেলেছিলেন সেমেদো। হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে ভুগতে থাকা জর্দি আলবা, বা ফর্মহীন জুনিয়র ফিরপোর বদলে লেফটব্যাকেও খেলেছেন তিনি।

     

     

    আগামী সপ্তাহের আন্তর্জাতিক বিরতির পর লেগানেসের মাঠে খেলবে বার্সা, সে ম্যাচে রক্ষণ নিয়ে বেশ দুশ্চিন্তায় থাকতে হচ্ছে ভালভার্দেকে। ডিফেন্ডাররা ফর্মে নেই, তার ওপর সেল্টার বিপক্ষে লিগে নিজের পঞ্চম হলুদ কার্ড দেখায় ঐ ম্যাচে থাকছেন না সার্জি রবার্তোও। লেগানেসের বিপক্ষে তাই রাইটব্যাক নিয়ে বেশ দুশ্চিন্তায় থাকতে হচ্ছে ভালভার্দেকে। সেমেদো-রবার্তোর অনুপস্থিতিতে তাই হয়তো এই মৌসুমে বার্সার নতুন সাইনিং মুসা ওয়াগকেই দেখা যাবে লেগানেসের বিপক্ষে।

    সেমেদোর ইনজুরির কারণে চ্যাম্পিয়নস লিগেও সমস্যায় পড়তে হচ্ছে বার্সাকে। গ্রুপপর্বের ৪ ম্যাচে ৩ হলুদ কার্ড দেখায় ডর্টমুন্ডের বিপক্ষে পরের ম্যাচে থাকছেন না জেরার্ড পিকে, এবার ঐ ম্যাচ থেকে ছিটকে গেলেন সেমেদোও।

    বার্সার মত জাতীয় দল পর্তুগালের হয়েও বাছাইপর্বের শেষ দুই ম্যাচে থাকছেন না সেমেদো। ১৫ নভেম্বর লিথুনিয়া এবং ১৭ নভেম্বর লুক্সেমবার্গের বিপক্ষে ইউরো চ্যাম্পিয়নদের একাদশে তাই হয়তো দেখা যাবে ম্যানচেস্টার সিটি রাইটব্যাক হোয়াও ক্যান্সেলোকে।