• অন্যান্য খবর
  • " />

     

    ফিফাতে যোগ দিলেন ওয়েঙ্গার

    গত বছর আর্সেনালের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পর নতুন কোনো দায়িত্বে দেখা যায়নি আর্সেন ওয়েঙ্গারকে। কোন ক্লাবের দায়িত্ব নেবেন ওয়েঙ্গার, এ নিয়ে অনেক গুঞ্জনই শোনা গেছে। শেষ পর্যন্ত কোচ নয়, ওয়েঙ্গারকে দেখা যাবে ফিফার কর্মকর্তা হিসেবেই। গ্লোবাল ফুটবল ডেভেলপমেন্টের প্রধান হিসেবে ওয়েঙ্গারকে নিয়োগ দিয়েছে ফিফা।

    আর্সেনালকে বিদায় জানানোর পর ওয়েঙ্গার কোথায় যাবেন, সেটা নিয়েই ছিল বিস্তর আলোচনা। কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল, নিকো কোভাচ বরখাস্ত হওয়ার পর বায়ার্ন মিউনিখের নতুন কোচ হতে যাচ্ছেন ওয়েঙ্গারই। তবে সেই গুঞ্জনটা মিথ্যা প্রমাণ করে ফিফায় যোগ দিলেন ওয়েঙ্গার।  

    ফিফার নতুন দায়িত্ব নিয়ে উচ্ছ্বসিত ওয়েঙ্গার, ‘সাম্প্রতিক সময়ে ফুটবলের উন্নতির জন্য ফিফা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমি জানি এই ব্যাপারে আমি ফিফাকে সাহায্য করতে পারবো। এই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের জন্য মুখিয়ে আছি।’ 

    ৭০ বছর বয়সী ওয়েঙ্গার পুরুষ ও নারী ফুটবলের উন্নয়ন নিয়ে কাজ করবেন। সেখানে থাকবে কোচিং, অনুশীলন, শিক্ষাসহ নানা ধরনের কার্যক্রম। বিশ্বজুড়ে সব ফুটবল অ্যাসোসিয়েশনের সাথে আলাদাভাবে কাজ করবে ওয়েঙ্গারের নেতৃত্বে গঠিত দল। 

    ফিফার টেকনিকাল স্টাডি গ্রুপেও কাজ থাকবে ওয়েঙ্গারের। ফিফা বিশ্বকাপের সব টেকনিকাল ব্যাপারে গবেষণা করবেন তারা। ইন্টারন্যাশনাল ফুটবল অ্যাসোসিয়েশনের বোর্ড মেম্বারও থাকবেন ওয়েঙ্গার। ফুটবলের নিয়ম বদলানোসহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয় এই বোর্ড।