• ইউরো
  • " />

     

    ইউরো মিস করবেন ডিপাই?

    ইউরো মিস করবেন ডিপাই?    

    নেদারল্যান্ডস বা অলিম্পিক লিঁও-  এই মৌসুমে দেশ এবং ক্লাবের হয়ে দুর্দান্ত খেলেছেন মেম্ফিস ডিপাই। ফ্রেঞ্চ ক্লাবটির এবং ডাচদের আক্রমণের নিউক্লিয়াসও তিনিই। কিন্তু ডিপাইয়ের দুর্দান্ত মৌসুমের তালটা আকস্মিকভাবেই কেটে গেল ১৫ ডিসেম্বর। লিগে রেঁনের বিপক্ষে ম্যাচে গুরুতর ইনজুরিতে হাঁটুর লিগামেন্ট ছিড়ে গেছে ডাচ ফরোয়ার্ডের। লিঁও ম্যানেজার রুডি গার্সিয়া নিশ্চিত করেছেন; এই মৌসুমে আর মাঠে ফেরা হচ্ছে না ডিপাইয়ের। অন্তত ৬ মাসের জন্য ছিটকে গেলেন তিনি; মিস করতে পারেন ইউরো ২০২০-এর মূলপর্বও।

     

     

    রেঁনের বিপক্ষে ম্যাচের ২৯ মিনিটে হামারি ট্রায়োরের সাথে সংঘর্ষে মাটিতে লুটিয়ে পড়েন ডিপাই। কিন্তু তখনই তাকে উঠিয়ে নেননি গার্সিয়া। তবে প্রথমার্ধ শেষে আর খেলা চালিয়ে যেতে পারেননি ডিপাই। নিজেদের মাঠে মূল ফরোয়ার্ডকে ছাড়া ১-০ গোলে হেরে যায় লিঁও। একই ম্যাচে ডিপাইয়ের মত হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে মৌসুম শেষ হয়ে গেছে ফ্রান্স অনূর্ধ্ব-২১ জাতীয় দলের জেফ রেনে-অ্যাডিলেডের।

    ৮ বছর পর নেদারল্যান্ডসের ইউরোর মূলপর্বে ফেরার পেছনে অন্যতম কারিগর ছিলেন ডিপাই। গোল করেছিলেন ৬টি। এই মৌসুমে সব মিলিয়ে ৩২ ম্যাচে ২৩বার জাল খুঁজে পেয়েছিলেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড। ডিপাইয়ের নেদারল্যান্ডসকে আগামী ইউরোর অন্যতম ফেভারিট হিসেবেই ভাবছিলেন অনেকেই। দলের মূল ফরোয়ার্ডকে ছাড়াই হয়তো শেষ পর্যন্ত স্কোয়াড ঘোষণা করতে হবে ডাচ কোচ রনাল্ড কোমানকে। 'সি' গ্রুপে অস্ট্রিয়া, ইউক্রেনের সাথে আছে নেদারল্যান্ডস; অন্য দলটি আসবে প্লে-অফ খেলে। ১৫ জুন ইউক্রেনের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো মিশন শুরু করবে কোমানের দল।