• ফুটবল, অন্যান্য
  • " />

     

    বাংলাদেশ সফরে আসছেন ম্যারাডোনা?

    মুজিববর্ষ উপলক্ষ্যে কিংবন্দন্তী সাবেক ফুটবলার ডিয়েগো ম্যারাডোনাকে বাংলাদেশ সফরে আনার চেষ্টা চলছে। ২০২০ সালের ১৭ মার্চ থেকে পরের এক বছরকে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছে বাংলাদেশ সরকার। জাতির পিতার জন্মশতবার্ষিকী রাঙাতে ক্রীড়াঙ্গনেও চলছে জমকালো আয়োজনের প্রচেষ্টা। 

    "বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকীতে আমরা ম্যারাডোনাকে দেশে আনতে চাই। তিনি দেশে আসবেন বঙ্গবন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে এবং প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন"- মঙ্গলবার বাফুফে ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় ব্যাপারটি নিশ্চিত করেছেন বাফুফে প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিন। 

    ২০১৭ সালে এর আগে ভারতের কলকাতায় সফর করে গিয়েছিলেন ম্যারাডোনা। ১৯৮৬ বিশ্বকাপের নায়ককে বাংলাদেশে আনার প্রক্রিয়ার ব্যাপারটিও নিশ্চিত করেছেন সালাউদ্দিন-  "আমরা ম্যারাডোনার এজেন্টের সঙ্গে কথা বলেছি। জুন থেকে নভেম্বরের ভেতর দুই-একদিনের জন্য দেশে আসতে পারেন ম্যারাডোনা। বাকি সব আয়োজন নিশ্চিত করা হবে পরে।" 

    এর আগে মুজিববর্ষ উপলক্ষ্যে ইংল্যান্ডের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডকে দেশে এনে প্রীতি ম্যাচ খেলানোর একটি প্রস্তাব দেওয়া হয়েছিল। ইউনাইটেডের প্রতিনিধিরাও বাংলাদেশে এসে ঘুরে গিয়েছেন। তবে সেই ম্যাচ হওয়া না হওয়ার ব্যাপারটি নিশ্চিত হয়নি এখনও।