• অন্যান্য খবর
  • " />

     

    ব্রাজিলকে অপেক্ষায় রেখে অলিম্পিক ফুটবলের মূল পর্বে আর্জেন্টিনা

    কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়ে আগামী বছর টোকিওর অলিম্পিক ফুটবলের মূল পর্বে জায়গা করে নিল আর্জেন্টিনা। আজ শুক্রবার কলম্বিয়ার বুকারামাঙ্গাতে ম্যাচের ৫০ মিনিটে অগাস্টিন উরযি এবং ৫৩ মিনিটে নেহুয়েন পেরেজের গোলে স্বাগতিকদের বিপক্ষে জয় পেয়েছে তারা। আর এর মধ্য দিয়ে অলিম্পিকের মূল পর্বও নিশ্চিত করল আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দল।

    এর আগে দক্ষিণ আমেরিকায় অলিম্পিক বাছাইয়ের চূড়ান্ত পর্বের প্রথম ম্যাচে উরুগুয়েকে ৩-২ গোলে হারিয়েছিল লা আলবিসেলেস্তেরা। ২ ম্যাচ থেকে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে মহাদেশের প্রথম দল হিসেবে টোকিও-র টিকেট নিশ্চিত করেছে।

    রিও অলিম্পিক ফুটবলে স্বর্ণজয়ী ব্রাজিল অবশ্য এখনো টোকিও অলিম্পিকের মূল পর্বে জায়গা করে নিতে পারেনি। দক্ষিণ আমেরিকায় বাছাইয়ের চূড়ান্ত পর্বে গ্রুপের প্রথম স্থানটি আর্জেন্টিনা পেয়ে গেছে। আর তাই দ্বিতীয় স্থানটির জন্য উরুগুয়ে এবং কলম্বিয়ার সঙ্গে লড়াই করছে সেলেসাওরা। আগামী রবিবার চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে জয় পেলেই দ্বিতীয় স্থান নিশ্চিত হবে ব্রাজিলের। ড্র করলে সমীকরণ কঠিন হয়ে পড়বে তাদের। ব্রাজিল ড্র করলে যদি উরুগুয়ে- কলম্বিয়া ম্যাচে কেউ জিতে যায়, তাহলে সে ম্যাচে জয়ী দল ব্রাজিলকে টপকে চলে যাবে অলিম্পিকের মূল পর্বে। আর সে ম্যাচটিও যদি ড্র হয়,  তাহলে ব্রাজিল আর্জেন্টিনার বিপক্ষে ন্যূনতম ড্র করতে পারলেই মূল পর্ব নিশ্চিত করতে পারবে।

    অলিম্পিক ফুটবলে আর্জেন্টিনা এখন পর্যন্ত ২ বার স্বর্ণ পদক জয় করেছে। প্রথমবার ২০০৪ সালে এবং শেষবার ২০০৮ সালে স্বর্ণ এসেছিল মেসি-আগুয়েরোদের হাত ধরে। তৃতীয় স্বর্ণের জন্য এবার আদলফো গাইচ- নেহুয়েন পেরেজদের দিকেই চেয়ে থাকবে আর্জেন্টাইনরা।