• ফুটবল, অন্যান্য
  • " />

     

    আর্জেন্টিনাকে হারিয়ে অলিম্পিকের মূল পর্বে ব্রাজিল

    টোকিও অলিম্পিকে ফুটবল ইভেন্টে অংশ নিতে শেষ ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে জিততেই হত ব্রাজিলকে। সে কাজটা শেষ পর্যন্ত সহজেই করেছে ২০১৬ অলিম্পিকের সোনাজয়ীরা। আর্জেন্টিনাকে ৩-০ গোলে হারিয়ে টোকিও অলিম্পিকে জায়গা করে নিয়েছে ব্রাজিল।

    প্রথম দুই ম্যাচে কলম্বিয়া ও উরুগুয়েকে হারিয়ে আর্জেন্টিনা আগেই দক্ষিণ আমেরিকা অঞ্চলের শীর্ষস্থান নিশ্চিত করে রেখেছিল। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে অলিম্পিক ফুটবলে অংশ নেবে এই দুইদলই। 

    কলম্বিয়ায় আর্জেন্টিনার বিপক্ষে গোল করেছেন জোড়া গোল করেছেন হার্থা বার্লিন উইঙ্গার মাথিয়াস কুনহা। দুই অর্ধে দুই গোল করেছেন তিনি। তবে শুরুটা করেছিলেন পলিনহো। ম্যাচের ১১ মিনিটে তাঁর গোলে আর্জেন্টিনার বিপক্ষে লিড নিয়েছিল ব্রাজিল।

    এর আগে কলম্বিয়া ও উরুগুয়ে- দুইদলের বিপখেই ১-১ গোলে ড্র করে বাছাইপর্ব শুরু করেছিল ব্রাজিল। নিজেদের শেষ ম্যাচে উরুগুয়ে কলম্বিয়ার বিপক্ষে জয় পাওয়ার পর মূল পর্বে জায়গা পেতে আর্জেন্টিনাকে হারাতেই হত পলিনহোদের। 

    টোকিওতে ১৪তম বারের মতো পুরুষদের ফুটবল ইভেন্টে অংশ নিচ্ছে ব্রাজিল। এর ভেতর এক সোনা, তিন রুপা ও দুইবার ব্রোঞ্জ জিতেছে ব্রাজিল। জুলাইয়ের ২২ তারিখ থেকে শুরু হবে এবারের অলিম্পিকের ফুটবল ইভেন্ট।