• ফুটবল, অন্যান্য
  • " />

     

    প্যারাগুয়ের ক্লাবে আদেবায়োর, খেলবেন সান্তা ক্রুজের সঙ্গে

    ইউরোপিয়ান ফুটবলের শীর্ষ পর্যায়ে এই দুইজনকে অনেকদিন ধরেই দেখেন না আপনি। একজন হারিয়ে গেছেন বহু আগে। আরেকজনও এসে পৌঁছেছেন ক্যারিয়ার সায়াহ্নে। ৩৫ বছর বয়সী সাবেক রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার এমানুয়েল আদাবায়োর নাম লিখিয়েছেন প্যারাগুয়ের ক্লাব অলিম্পিয়াতে। সেখানে তিনি জুটি বাঁধবেন সাবেক সিটি স্ট্রাইকার রকি সান্তা ক্রুজের সঙ্গে।

    সান্তা ক্রুজ ২০১৬ সালে মালাগা থেকে নিজ দেশের ক্লাব অলিম্পিয়াতে যোগ দিয়েছিলেন। ৩৮ বছর বয়সী এখনও খেলছেন অলিম্পিয়ার হয়ে। আর ক্যারিয়ারের দশম ক্লাবে নাম লিখিয়েছেন আদেবায়োর। মঙ্গলবার অলিম্পিয়া আদেবায়োরকে দলে নেওয়ার খবর নিশ্চিত করেছে।  

    ২০০৯ এর গ্রীষ্মে সান্তা ক্রুজ আর আদেবায়োর দুইজনই একসঙ্গে যোগ দিয়েছিলেন ম্যানচেস্টার সিটিতে। এখন ইউরোপিয়ান পাওয়ারহাউজে পরিণত হওয়া সিটি মূলত সেবারের দলবদলের বাজার থেকে বিরাট অঙ্কের টাকা খরচ করে একের পর এক খেলোয়াড় ভেড়ানো শুরু করেছিল। এই দুইজনের কেউই অবশ্য সিটিতে খুব বেশিদিন সময় কাটাতে পারেননি। বেশিরভাগ সময়ই ধারে কাটিয়েছেন অন্য ক্লাবে। সেই হিসাবে মাত্র এক মৌসুম ক্রুজ-আদেবায়োর জুটি ছিলেন সিটিতে।

    প্যারাগুয়ের হয়ে ৩ বিশ্বকাপ খেলা সান্তা ক্রুজ সিটি ছেড়েছিলেন ২০১৩ সালে। এর পর মালাগা-ক্রুজ আজুল হয়ে শৈশবের ক্লাব অলিম্পিয়ায় ফিরে গেছেন সান্তা ক্রুজ। আর আদেবায়োরের ক্যারিয়ারের শুরুটা আর্সেনালে দুর্দান্ত হলেও এর পর আর ঠিক কখনই সেভাবে ছন্দ ধরে রাখতে পারেননি। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন