• ফুটবল, অন্যান্য
  • " />

     

    ভুয়া পাসপোর্ট ব্যবহার করে আটক রোনালদিনহো

    ভুয়া পাসপোর্ট ব্যবহার করে আটক রোনালদিনহো    

    নকল পাসপোর্ট ব্যবহার করে প্যারাগুয়েতে প্রবেশ করে বিপদে পড়েছেন সাবেক ব্রাজিলিয়ান ফুটবল তারকা রোনালদিনহো। প্যারাগুয়ের হোটেল “রিসোর্ট ইয়ট এন্ড গলফ ক্লাব প্যারাগুয়ে”-তে তার পাসপোর্ট চেক করার পরই জালিয়াতির বিষয়টি উঠে আসে। বর্তমানে রোনালদিনহো এবং তার ভাই রবার্তো সেই হোটেলের একটি স্যুটে আটক রয়েছেন। প্যারাগুয়ে কর্তৃপক্ষ আজ বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক বিবৃতি দেবে বলে জানা গেছে।

    স্থানীয় এক ব্যবসায়ীর আমন্ত্রণে একটি ক্যাসিনোর প্রচারের জন্য প্যারাগুয়ে গিয়েছিলেন রোনালদিনহো। এই সফরে বেশ কয়েকটি অনুষ্ঠান এবং ভক্তদের সঙ্গে মতবিনিময়ে অংশ নেওয়ার কথা ছিল তার। তবে পাসপোর্টে তথ্যের গড়মিল থাকায় আপাতত ফেঁসে গেছেন সাবেক এই ফুটবলার। ২০১৮ সালে পরিবেশগত আইন লঙ্ঘন করার ফলে রোনালদিনহো এবং তার ভাই রবার্তোর পাসপোর্ট বাজেয়াপ্ত করে ব্রাজিলিয়ান কর্তৃপক্ষ, সঙ্গে সাড়ে ৮ মিলিয়ন ডলার জরিমানাও করা হয়। ২০১৫ সালে সংরক্ষিত অঞ্চলে মাছ শিকারের ফাঁদ পাতার দায়ে তাদেরকে অভিযুক্ত করা হয়েছিল।

    আর সেজন্যই নকল পাসপোর্ট ব্যবহার করে প্যারাগুয়েতে প্রবেশ করেছিলেন রোনালদিনহো এবং তার ভাই। নকল সেই পাসপোর্টে অন্য সকল তথ্য সত্যি হলেও তাদের জাতীয়তার জায়গায় ব্রাজিলের বদলে ছিল প্যারাগুয়ের নাম। আর সেখানেই আটকে গেছেন তারা।

    খেলোয়াড়ি জীবনে বিশ্ব ফুটবলের উজ্জ্বলতম নক্ষত্রদের একজন ছিলেন রোনালদিনহো। ১৭ বছরের ক্যারিয়ারে জিতেছেন সব কিছুই। ব্যালন ডি অর, বিশ্বকাপ, চ্যাম্পিয়নস লিগ এবং কোপা আমেরিকাসহ ফুটবলের সম্মানজনক সব ট্রফিই উঠেছে তার হাতে।